আজ, রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৯:৫৭

ব্রেকিং নিউজ :

মাগুরায় গোপনে পানি উন্নয়ন বোর্ডের গাছ কেটে সাবাড়!!! 

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বরইচারা ইকো পার্ক সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ২০ থেকে ২৫ টি ছোট-বড় গাছ কাটার অভিযোগ উঠেছে গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতির বিরুদ্ধে।

উক্ত এলাকার পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বে থাকা কর্মচারী কাউছার মোল্লার হস্তক্ষেপে গাছগুলো উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। পানি উন্নয়ন বোর্ডের এসও আনিচুর রহমান সরেজমিনে গিয়ে গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসি জানায়, গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের অধিনে। গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতি গাছগুলো রোপণ করেছে। কিন্তু গোপনে পানি উন্নয়ন বোর্ডের ওইসব গাছ কেটে স্থানীয় বিভিন্ন ভাটায় সরবরাহ করা হচ্ছে। ইতোমধ্যেই বেশকিছু আকাশ মনি, বাবলা ও ইউকিলিপ্টারসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে  ভ্যান ও ট্রাকে সরিয়ে নেওয়া হয়েছে।

এলাকাবাসির অভিযোগ, গাছগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার অধিকার তাদের নেই। কিন্তু সমিতির কিছু সদস্য গোপনে বিভিন্ন সময়ে গাছগুলো কেটে সাবাড় করে ফেলছে।

সমিতির সদস্য আশরাফ শেখ টুকু বলেন, এই জায়গাটা পানি উন্নয়ন বোর্ডের। ডিড-ডকুমেন্টস আমাদের নামে। আমরা সমিতির লোকজন গাছগুলো রক্ষণাবেক্ষণ করি। আমাদের গাছগুলো ছেটে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে গাছ কাটার অনুমতি অনুমোদন তাদের নেই বলেও তিনি জানান।

মাগুরা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মেহেদী হাসান বলেন, গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের। রক্ষণাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার ক্ষমতা তাদের নেই। তবে কারা কীভাবে গাছ কেটে নিয়ে যাচ্ছে সেটি খবর নেয়া হচ্ছে। ঘটনাস্থলে লোকও পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology