আজ, শনিবার | ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:২৮

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

মাগুরা নোমানী ময়দানে জাসদ সভাপতি হাসানুল হক ইনু’র জনসভা ২৭ মে

নিজস্ব প্রতিবেদক: মাগুরাতে এই প্রথম প্রকাশ্য জনসভায় বক্তব্য দিতে আসছেন জাসদের সভাপতি, ১৪ দলের রূপকার, সাবেক সফল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

২৭ মে শনিবার বিকেলে তিনি শহরের নোমানী ময়দানে জাসদের জনসভায় গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করবেন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর আগমন উপলক্ষ্যে জাসদের পক্ষ থেকে পূর্ণ প্রস্তুতি গ্রহণের কাজ চলছে। একটি সুসংঘবদ্ধ, প্রাণবন্ত জনসভা করার লক্ষ্যে জেলার চারটি থানা ও ইউনিয়নে ধারাবাহিকভাবে নেতাকর্মীদের উদ্যোগে দলের পক্ষ থেকে চলছে মতবিনিময়। জনসভা সফল করতে প্রচার-প্রচারণা, সাজ সজ্জ¦া, মঞ্চ তৈরি-ইত্যাদির সমš^য়ে একটি পথরেখা তৈরি করা হয়েছে। ইতোমধ্যেই গ্রামে গ্রামে জনসভায় পোস্টার লাগানো হয়েছে। চলছে মাইকে প্রচারণা। জাসদের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, নারী জোট, শ্রমিক জোটসহ সব অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা কাজ করছেন। সবমিলিয়ে মাগুরা জেলা জাসদের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে নতুন এক প্রাণস্পন্দন তৈরি হয়েছে।

জাসদ আয়োজিত এই জনসভায় সম্মানিত অতিথি হিসেবে আরও বক্তব্য প্রদান করবেন জাসদের কার্যকরি সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রবিউল আলম এবং সহ-সভাপতি আফরোজা হক রিনা এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করবেন জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য, সাবেক ছাত্রনেতা জাহিদুল আলম।

বিশেষ অতিথি হিসেবে জনসভায় উপস্থিত থাকবেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহহিল কাইয়ুম এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা ওবায়দুর রহমান চুন্নু। জনসভায় সভাপতিত্ব করবেন জেলা জাসদের সভাপতি সৈয়দ অহিদুল ইসলাম ফণি এবং সভা পরিচালনা করবেন জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী।

স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য প্রদান করবেন মাগুরা জেলা জাসদের সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিমল কুমার বিশ্বাস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান, জেলা যুগ্ম সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান ফিরোজ, শালিখা উপজেলা জাসদের সভাপতি আতিয়ার রহমান জোয়ার্দ্দার, জেলা নারী জোটের আহবায়িকা অ্যাডভোকেট আমেনা খাতুন লাবণী, জেলা কমিটির সদস্য হাসেম মোল্লা, শ্রীপুর উপজেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি নিরাপদ বিশ্বাস, সহসভাপতি মনোরঞ্জন মণ্ডল, সাধারণ সম্পাদক নুরুল আমীন, সাংগঠনিক সম্পাদক মীর আব্দুর রাজ্জাক রাজাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

জাসদ সভাপতি, ১৪ দলের রুপকার, সাবেক সফল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এই প্রথম মাগুরায় আয়োজিত প্রকাশ্য জনসভায় বক্তব্য প্রদান করার বিষয়ে মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী বলেছেন, দেশের সমসাময়িক রাজনীতির প্রেক্ষাপটে মাগুরাতে হাসানুল হক ইনু এমপির আগমন দলীয় নেতা-কর্মীদের ভীষণরকম উজ্জীবিত করেছে।

তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনের প্রেক্ষাপটে রাজনৈতিক অঙ্গনে নানান ধরনের মত ও বিরোধের পদধ্বণি শোনা যাচ্ছে। বিদেশী শক্তিসমূহ নির্বাচন ও বিভিন্ন বিষয়ে তাদের পর্যবেক্ষণ ও মতামত পেশ করছে। এমন প্রেক্ষাপটে মাগুরার জনসভায় হাসানুল হক ইনু এমপির বক্তব্যে জোট রাজনীতির করণীয় ও কর্তব্য স্পষ্ট হবে।

এদিকে মাগুরাতে জেলা জাসদের উদ্যোগে আয়োজিত জনসভা উপলক্ষ্যে যে লিফলেট বিলি করা হয়েছে সেখানে জাসদের পক্ষ থেকে দ্রুত চাল, চিনি, তেল, পেঁয়াজসহ সকল ধরনের পণ্যের দাম স্থিতিশীল রেখে জনজীবনের সংকট কমিয়ে আনার আহবান জানানো হয়েছে। লিফলেটে মুক্তিযুদ্ধের মতো আরও একটি জাতীয় পুনর্জাগরণ প্রয়োজনে কথাও বলা হয়েছে। আর এই পুনর্জাগরণ দেশের অর্থ লুটপাটকারী দুর্নীতিবাজ ও সব ধরনের বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে প্রয়োজন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। আরও বলা হয়েছে এই পুনর্জাগরণ হতে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনাকে আরও এগিয়ে নিতে। এই পুনর্জাগরণ হতে হবে বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্যকে ফিরিয়ে আনতে।

লিফলেটে মাগুরা জেলা জাসদের পক্ষ থেকে আরও যে সব আহবান জানানো হয়েছে সেগুলো হলো-সকল ধরনের নিত্যপণ্যের দাম সাধারণ জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে অদৃশ্য বাজার সিন্ডিকেট ভেঙে দাও; সকল ধরনের দুর্নীতি-লুটপাট রুখে দাও, সুশাসন কায়েম করো; জঙ্গিবাদি-তালেবানি রাজনীতি ও সংস্কৃতি রুখো; স্বাধীনতা বিরোধীদের অস্বাভাবিক সরকার কায়েমের ষড়যন্ত্র ঠেকাও; সুমহান মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় পুনর্জাগরণ সংগঠিত করো; শোষণ-বঞ্চনা-বৈষম্যের অবসান করো; সমাজতন্ত্রের পথ ধরো।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology