আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৯:৩০

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

উদ্বোধন হলো মাগুরাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের শিশু পার্ক

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় বৃহস্পতিবার শেখ রাসেল পৌর শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর উপস্থিত থেকে মাগুরাবাসীর দীর্ঘদিনের কাঙ্খীত পার্কটির উদ্বোধন করেন।

বিকালে শেখ রাসেল শিশু পার্ক প্রাঙ্গণে মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, ইউজিআইআইপি-৩ প্রকল্পের পরিচালক একেএম রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, বীর মুক্তিযোদ্ধা মুন্সী রেজাইল হক।

মাগুরা পৌরসভার পারনান্দুয়ালী-লক্ষীকান্দর এলাকায় কুমার নদীর উপর গড়ে উঠেছে শেখ রাসেল শিশু পার্কটি। বৃহস্পতিবার যার উদ্বোধনের মাধ্যমে মাগুরাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন এবং দাবির প্রতিফলন ঘটলো।

এলজিইডির তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (ইউজিআইআইপি-৩) প্রকল্পের আওতায় ১৯ কোটি ২ লাখ টাকা ব্যয়ে ৩ একর জমির উপর প্রতিষ্ঠিত শিশু পার্কটি এ অঞ্চলের সাধারণ মানুষ এবং বিশেষত শিশুদের চিত্তবিনোদনের একটি নান্দনিক স্থান হয়ে উঠেছে। যেখানে শিশুদের বিনোদনের জন্যে রয়েছে মিনি ট্রেন, দুটি প্লে গ্রাউন্ড, দুটি মাল্টি সুইং দোলনা, দুটি স্পাইরাল স্লিপারসহ ৬টি স্লিপার, দুটি ঢেঁকি কল, দুটি ফুড কাউন্টার, প্যারাট্রোপার, ৬ সেট ইলেকট্রিক বাম্পার কার, ৩২সিট বিশিষ্ট হানি সুইং, ৩২ সিট বিশিষ্টি ওয়ান্ডার হুইল। এছাড়াও রয়েছে দুটি পিকনিক স্পট, বিশ্রামের জন্য দুটি কটেজ, পর্যাপ্ত আসন, রান্নার জায়গা, পাবলিক টয়লেট ও গাড়ি রাখার ব্যবস্থা। পার্কের সৌন্দয্য বর্ধণে রয়েছে ৯ মিটার উচু দৃষ্টিনন্দন আর্চ।

পার্কটিতে মাগুরার প্রয়াত সংসদ সদস্য এডভোকেট আছাদুজ্জামান, প্রফেসর ডাক্তার সিরাজুল আকবর, মাগুরা পৌরসভার প্রয়াত মেয়র জননেতা আলতাফ হোসেন এবং সাহিত্যিক ড: লুৎফর রহমানের নামে চারটি রাইড কর্ণার নামকরণের মাধ্যমে সম্মানিত করা হয়েছে।

পড়ালেখার পাশাপাশি শিশুদের মানসিক বিকাশ সাধনের বিষয়টি মাথায় রেখেই শেখ রাসেল শিশু পার্কটি সাজানো হয়েছে বলে জানিয়েছেন মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল।

অচিরেই পার্কের সাথেই একটি পিকনিক স্পট তৈরির প্রক্রিয়া শুরু করা হবে বলেও জানিয়েছেন পৌর মেয়র।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর এলাকা ছাড়াও দূরদূরান্ত থেকে হাজারো বিনোদনপ্রিয় মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology