আজ, শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:০৮

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

ছয় মাসেও হলো না মাগুরা জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

নিজস্ব প্রতিবেদক: মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের পর দীর্ঘ  ছয় মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুর্ণাঙ্গ জেলা কমিটি ঘোষণা করা হয়নি। এমন কী কেন্দ্রীয় নেতাদের কাছে যে খসড়া কমিটি পাঠানোর কথা ছিল তাও পাঠানো হয়নি। ফলে পুর্ণাঙ্গ কমিটি কবে হবে তা অনেকটাই অনিশ্চিত। পুর্ণাঙ্গ কমিটি না হওয়ায় কেউ সরাসরি প্রশ্ন না তুললেও বিষয়টিকে অনেকেই গতানুগতিক রাজনৈতিক সংস্কৃতির অংশ হিসেবেই মূল্যায়ন করছেন। আড়ালে আবডালে এমনটি যারা বলছেন তাঁদের মতে, সাংগঠনিক কাঠামোর মধ্যে জবাবদিহিতা অনুপস্থিত থাকার কারণে কমিটি করার বিষয়ে সেরকম তাগাদা কেউ অনুভব করেন না। ফলে প্রলম্বিত হওয়াটাই এখন যুক্তিযুক্ত।

এ বছরের ১৪ মে মাগুরার নোমানী ময়দানে জেলা আওয়ামী লীগ-এর জমজমাট ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেদিন ভার্চুয়ালি যুক্ত হয়ে জেলা সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ-এর অন্যতম প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ।

সেদিন সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান আগামী তিন বছরের জন্য ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আফম আব্দুল ফাত্তাহ এবং পঙ্কজ কুমার কুন্ডুকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন। একই সাথে আগামী একমাসের মধ্যে তাঁদের পূর্ণাঙ্গ জেলা কমিটির খসড়া তালিকা কেন্দ্রীয় নেতাদের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন কেন প্রলম্বিত হচ্ছে এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ বলেন, করোনা এবং জেলা সাধারণ সম্পাদক অসুস্থ হওয়ার কারণে পূর্ণাঙ্গ কমিটি তৈরি করা সম্ভব হয়নি। তবে দ্রুতই কমিটি গঠন করা হবে বলে তিনি জানান। কমিটিতে ত্যাগী বিদ্রোহী নেতাদের যুক্ত করা প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, সবাই মিলেই সিদ্ধান্ত গ্রহণ করবেন। আগামীতে দলকে আরও শক্তিশালী করাই হবে মূল লক্ষ্য। উল্লেখ্য দীর্ঘ সাত বছর দুই মাস পর সর্বশেষ মাগুরা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology