আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:৪৭

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মাগুরায় পদ্মা সেতুর ‘ইকোনোমিক করিডোর’ উন্নয়নে কর্মশালা

মাগুরা প্রতিদিন ডটকম : পদ্মা সেতুর ইকোনোমিক করিডোর উন্নয়নে মাগুরায় ‘গ্রামীণ যোগাযোগ, বাজার এবং নিরাপত্তামূলক অবকাঠামো উন্নত প্রকল্প’-শীর্ষক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা এলজিইডি মিলনায়তনে নির্বাহী প্রকৌশলী মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এলজিইডির সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক প্রকৌশলী মমিন মজিবুল সমাজী।

বক্তব্য রাখেন মাগুরা এলজিইডির সিনিয়র সহকারি প্রকৌশলী তাসমিন আক্তার, ইউকেয়ার কর্মসূচির সিনিয়র সহকারি প্রকৌশলী লুৎফর রহমান, প্রকৌশলী জিয়াউর রহমান, সদর উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল কবির, শ্রীপুর ও শালিখা উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী রাশেদুল ইসলাম, মাগুরা এলজিইডি’র সহকারী প্রকৌশলী এবিএম বদরুল আহসান প্রমুখ।

কর্মশালায় জানানো হয়, পদ্মা সেতুর কারণে দেশের দক্ষিণাঞ্চলে অর্থনৈতিক সম্ভবনার এক নতুন দুয়ার উন্মোচিত হয়েছে। বর্ধিষ্ণু অর্থনীতির এই প্রেক্ষাপটে মহাসড়ক প্রসস্তকরণ, কৃষিপণ্য উৎপাদন ও বাজার ব্যবস্থা সম্প্রসারণসহ গ্রামীণ যোগাযোগ তথা সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে সরকার ও বিশ্ব ব্যাংকের উইকেয়ার ২০২০-২০৩০ সাল পর্যন্ত বিভিন্ন উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির আওতায় সড়ক ও জনপথ বিভাগের মাধ্যমে সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে সাতক্ষিরার ভোমরা বন্দর পর্যন্ত মহাসড়ক সার্ভিস লেনসহ চরলেনে উন্নীত করা হবে। এই সড়কটিকে ‘ইকোনোমিক করিডোর’ হিসেবে চিহ্নিত করে পার্শ্ববর্তি মাগুরা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, পাবনা, নাটোর ও সিরাজগঞ্জ জেলাকে এই উন্নয়ন কর্মসূচির আওতায় আনা হয়েছে।

এ অঞ্চলের কৃষিপণ্য উৎপাদন, বিপনন এবং বাজারজাতকরণে প্রয়োজনীয় অবকাঠামোসহ গ্রোথ সেন্টার-গ্রামীণ হাটবাজার এবং সংযোগকারি সড়ক নেটওয়ার্ক উন্নয়ন কার্যক্রম ওই কর্মসূচির আওতায় প্রায় ২ হাজার ১৮১ কোটি টাকা ব্যায়ে এলজিইডি কর্তৃক বাস্তবায়িত হবে।

প্রকল্প বাস্তবায়নে মাগুরায় সদর উপজেলার আলমখালি, কাটাখালি, আলোকদিয়া, শ্রীপুর উপজেলার খামারপাড়া, লাঙ্গলবাঁধ, মহম্মদপুর উপজেলার বিনোদপুর এবং শালিখা উপজেলার সিংড়া বাজারসহ মোট ৭টি বাজারকে এ উন্নয়ন প্রকল্পের আওতায় আনা হয়েছে। যা ৫টি ধাপে বাস্তবায়ন করা হবে। আর এ কর্মসূচি বাস্তবায়নে স্থানীয় ৫২৪ জন নারী শ্রমিক কাজের সুযোগ পাবে বলে কর্মশালায় জানানো হয়।

কর্মশালায় প্রকৌশল বিভাগের ৪০ জন কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology