আজ, সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ২:১৪

ব্রেকিং নিউজ :
মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা

মাগুরায় করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটি গঠন

মাগুরা প্রতিদিন ডটকম : করোনা দূর্যোগ মোকাবেলায় মাগুরায় গণকমিটি গঠিত হয়েছে। এতে অধক্ষ্য কাজী ফিরোজকে আহ্বায়ক এবং এটিএম আনিসুর রহমানকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

করোনা দুর্যোগ মোকাবিলায় দলীয়করণ বাদ দিয়ে সর্বদলীয় গণকমিটি গঠন, দরিদ্র নিম্নবিত্ত শ্রমজীবী মানুষকে সাপ্তাহিক ভিত্তিতে খাদ্য সহায়তা প্রদান এবং সরকারি হাসাপাতালে অবিলম্বে করোনা টেস্টের ব্যবস্থা করা আইসিইউ ও কমপক্ষে ৫টি ভেন্টিলেটরের ব্যবস্থা নিশ্চিতকরণের দাবি নিয়ে এই গণ কমিটি সোচ্চার হতে চায় বলে জানা গেছে।

সোমবার সকালে মাগুরা রেডিয়েন্ট স্কুল প্রাঙ্গণে নিরাপদ দূরত্ব অবস্থানে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে গঠিতকমিটি এসব সিদ্ধান্ত গ্রহণ করেন।

কমিটিতে বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি এটিএম মহব্বত আলীকে যুগ্ম আহ্বায়ক, এবং বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য শম্পা বসুকে যুগ্ম সদস্য সচিব নির্বাচন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন-কামরুজ্জামান চপল (বিশিষ্ট সমাজ সেবক), শরীফ তেহরান টুটুল (সদস্য সচিব, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটি), বীরেন বিশ্বাস ( সভাপতি, সিপিবি মাগুরা জেলা), খান শরাফত হোসেন (সম্পাদক, দৈনিক খেদমত), এস আলম তুহিন (সাংবাদিক, দৈনিক মানবজমিন), বিশ্বজিৎ চক্রবর্তী ( সাধারণ সম্পাদক, উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা জেলা), সত্যজিৎ চক্রবর্তী (সঙ্গীত সম্পাদক, সুর সপ্তক), বিবেক মজুমদার (বিশিষ্ট সমাজ সেবক), ইয়াকুব ইমরান (স্কলাসটিকা স্কুলের শিক্ষক), ভবতোষ বিশ্বাস জয় (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা আহ্বায়ক), মোঃ সোহেল (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শহর কমিটির আহ্বায়ক) মোঃ হাসিব (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শহর কমিটির সদস্য), গোলাম মাওলা রাজিব (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শহর কমিটির সদস্য), পিন্টু বিশ্বাস (সভাপতি, বাংলাদেশ ছাত্র মৈত্রী)।

নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ জানান, করোনাভাইরাস-জনিত দুর্যোগ দিনে দিনে আরও প্রবল হয়ে উঠছে। বাংলাদেশে প্রথম রোগী শনাক্ত হয়েছিল ৮ মার্চ, এখন ৪৩তম দিবস চলছে। এই সময়কালে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যেমন বাড়ছে অন্য দিকে চিকিৎসা ব্যবস্থার করুণ চিত্র ফুটে ওঠছে এবং মানুষের জীবনে অর্থনৈতিক সংকটও বেড়ে চলেছে। যেমন, মাগুরা জেলায় করোনা টেস্ট করারই কোন ব্যবস্থা নেই। ফলে হটলাইনের মাধ্যমে পরীক্ষার ব্যবস্থা করে রিপোর্ট আসতে আসতে ৭দিন লেগে যাচ্ছে। মাগুরা জেলায় সরকারি হাসপাতালে আইসিইউ নেই, ভেন্টিলেটরও নেই। ফলে করোনা রোগীর চিকিৎসার প্রাতিষ্ঠানিক আয়োজন নেই বললেই চলে।

কমিটির যুগ্ম আহ্বায়ক শম্পা বসু বলেন, মাগুরা জেলার শ্রমজীবী দরিদ্র মানুষ খাদ্য সংকটে খুব মানবেতর জীবনযাপন করছে। খুব দ্রুত তাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া প্রয়োজন। তা না হলে এক মানবিক বিপর্যয় দেখা দিতে পারে। এমনই একটি সংকটময় সময়ে এই দুর্যোগ মোকাবিলায় দল-মত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গের সমন্বয়ে মাগুরা জেলায় গণকমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology