আজ, শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৩:৪৬

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরায় ভারত ফেরত ৩ জন করোনা পজিটিভ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত যাত্রিদের মধ্যে তিনজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তবে তারা ভারতের নতুন ভ্যারিয়েন্টের জীবাণু বহন করছে কিনা জিনম সিকোয়েন্সের পর সেটি নিশ্চিত হওয়া যাবে বলে জানা গেছে।

করোনা পজিটিভ এ তিনজনের বাড়ি সাতক্ষীরা, টাঙ্গাইল এবং কুষ্টিয়া জেলাতে। এদের একজন ৫০ বছর বয়সি নারী এবং বাকি দুইজন পুরুষ। বয়স ২৫ ও ৪০ বছর। তবে তাদের শরীরে কোনো উপস্বর্গ দেখা যায়নি।

মাগুরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ৮ ও ৯ মে মোট ১০১ জন যাত্রি ভারত থেকে যশোর বেনাপোল বন্দর হয়ে দেশে প্রবেশ করে। দেশের বিভিন্ন জেলার বাসিন্দা ভারত ফেরত এসব যাত্রিকে মাগুরার তিনটি আবাসিক হোটেল সৈকত, হোটেল মণ্ডল এবং ঈগল হোটেলকে প্রশাসনের পক্ষ থেকে কোয়ারেন্টাইন সেন্টার ঘোষণা করে ১৪ দিনের জন্যে রাখা হয়। এদের মধ্যে চারজনকে চিকিৎসার জন্যে মাগুরার কোয়ান্টোইন সেন্টার থেকে ঢাকা ও অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ৯৭ জনের নমুনা পরীক্ষার জন্যে বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ল্যাবরেটরিতে পাঠানো হলে বৃহস্পতিবার তাদের মধ্যে ৬৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে ওই তিনজন পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছে।

মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, করোনা পজিটিভ তিনজনকে ইতোমধ্যেই মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা ভারতের নতুন ভেরিয়েন্টের জীবাণু বহন করছে কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে ইতোমধ্যে জিনোম সিকোয়েন্সের কাজ শুরু হয়েছে।

আগামি ৭২ ঘন্টার মধ্যে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology