আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৬:১৩

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মাগুরা অঞ্চলে নানামুখি শিল্পের বিকাশ ঘটবে_এসডিজি প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ

মাগুরা প্রতিদিন ডটকম : প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বাস্তবায়ন বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেছেন, মাগুরায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনসহ জেলার উন্নয়নে সব ধরনের সহযোগিতা দেয়া হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে এখানে বিপুল সংখ্যক মানুষের কর্মস্থানের সুযোগ সৃষ্টি হবে। পাশাপাশি জেলায় উত্পাদিত কৃষি পণ্যের রপ্তনিমূখী বাজার বিস্তৃত হবে। এছাড়া নানামুখি শিল্প উন্নয়ন ঘটবে যা এ অঞ্চলের মানুষের জীবন যাত্রার মান উন্নত করবে।

তিনি শনিবার বিকালে মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে টেকসই উন্নয়ন লক্ষ্য এসডিজি বাস্তবায়নসহ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের ভূমিকা শির্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আলী আকবরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য এডভোকেট বীরেন শিকদার, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।

এর আগে তিনি মাগুরার শ্রীপুর উপজেলার মাঝাইল ও মাগুরা সদরের কছুন্দীর ৩০০ একর জায়গা জুড়ে এই অর্থনৈতিক অঞ্চলের প্রস্তাবিত প্রকল্প এলাকা পরিদর্শন করেন। যোগাযোগের ক্ষেত্রে মাগুরা একটি গুরুত্বপূর্ণ স্থান। বিশেষ করে যেখানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে সেখান থেকে মংলা সমুদ্র বন্দর, যশোরের বেনাপোল স্থলবন্দর, পায়রা সমুদ্র বন্দর, যশোর বিমান বন্দরের সাথে নৌ ও স্থলপথের যোগাযোগ অত্যন্ত সহজ। এই অর্থনৈতিক অঞ্চলে কোরিয়াসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলবে। যেখানে আন্তর্জাতিক মানের সব ধরনের রপ্তানিযোগ্য পণ্য উত্পন্ন হবে। এছাড়া পর্যায়ক্রমে মাগুরাসহ আশেপাশের জেলাগুলোর অন্তত এক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। এই এলাকায় নৌপথ, রেলপথসহ যোগাযোগের সবকটি দ্বার উন্মুক্ত রয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology