আজ, মঙ্গলবার | ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৫:১৬


মহম্মদপুরের নাগড়া বাজারে ন্যাক্কারজনক কাণ্ড!!

মাগুরা প্রতিদিন : চুরির চেষ্টার দায়ে মাগুরার মহম্মদপুর উপজেলার নাগড়া বাজারে জয়নাল শেখ (৫০) নামে এক ব্যক্তিকে জনসমুক্ষে গোফ কেটে মাথার চুল ন্যাড়া করে দেয়া হয়েছে।

জয়নাল শেখ নামের ওই ব্যক্তি মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর গ্রামের মৃত দলিল উদ্দিনের ছেলে।

খবর পেয়ে পুলিশ ওই ব্যক্তিকে উদ্ধার করলেও মানবাধিকার লঙ্ঘনের ন্যাক্কারজনক এই ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করেছে জেলার বিভিন্ন মানবাধিকার সংগঠন।

মহম্মদপুর থানা পুলিশ এবং স্থানীয়রা জানায়, মঙ্গলবার বিকাল ৫ টার দিকে জয়নাল শেখ নাগড়া বাজারের মধ্যে দীঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হিরু মিয়ার ছেলে আলী রেজার পকেট থেকে টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। এ সময় জয়নাল শেখকে বাজারের মধ্যে আটক করে মারধরের পাশাপাশি মোস্তফা, মান্নান, চান আলিসহ বেশ কয়েকজন অতি উৎসাহী হয়ে প্রকাশ্যে তার মাথার চুল ও গোফ কেটে ন্যাড়া করে দেয়। শুধু তাই নয় “আকবর নাগরা” নামে একটি ফেসবুক একাউন্ট থেকে লাইভে ন্যক্কারজনক এ ঘটনাটি প্রচারও করা হয়। এই খবর পেয়ে মহম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে জয়নাল শেখকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এদিকে অভাবের কারণে চুরির চেষ্টাকে শেখ জয়নাল নিজের অপরাধ বলে স্বীকার করে বলেন, আমার ৬ জনের পরিবার। ধার কর্জ করে আর সংসার চলছেই না। বর্তমান দুর্মূল্যের বাজারে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকতেই এমন পথে যেতে হয়েছে।

তবে অভাবের কারণে চুরির চেষ্টার দায়ে ওই ব্যক্তির চুল- গোফ কেটে নির্যাতনের ভিডিও প্রচারের ঘটনাকে মানবাধিকার লঙ্ঘনের অপরাধ হিসেবে দেখছেন স্থানীয় বিভিন্ন মানবাধিকার সংগঠন। তারা এ ঘটনায় জড়িতদের বিচার ও শাস্তির দাবি জানিয়েছেন।

এ বিষয়ে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উল ইসলাম বলেন, খবর পেয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। এছাড়া  প্রকাশ্যে চুল-গোফ কাটার সাথে জড়িত ব্যক্তিদের তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology