আজ, রবিবার | ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:১৭

ব্রেকিং নিউজ :
বেঙ্গাবেরইলে জমিজমার বিরোধে যুবক খুন-বাড়িঘরে ভাংচুর লুটপাট মাগুরায় সুরসপ্তকের উদ্যোগে শুভেচ্ছা সভার আয়োজন দুই বাসের মাঝে পড়ে ইছাখাদার সেলিম নিহত পানিঘাটার জোড়া খুনের ঘটনায় জড়িত ২ আসামীকে গ্রেফতার রাজাপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগে বিক্ষোভ দায়িত্ব নিলেন শ্রীপুর উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান রাজন মাগুরায় কবি ফররুখ আহমেদের ১০৬ তম জন্মবার্ষিকী পালিত  মাগুরা জেলা পরিষদের ৭০ কোটি ৪৯ লাখ ৫০ হাজার ১০২ টাকার বাজেট ঘোষণা গুনী চিত্রশিল্পী শামসুজ্জামান পান্নার মৃত্যুতে সর্বমহলে শোক প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন হোক-সম্মিলিত সামাজিক আন্দোলন নেতৃবৃন্দ

অন্ধত্ব নির্মূল এবং শিশুমৃত্যু প্রতিরোধে ১ জুন শিশুদের টিকা খাওয়ানো হবে

মাগুরা প্রতিদিন : বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ১ জুন অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন।

এবারের ক্যাম্পেইন থেকে মাগুরার চারটি উপজেলা এবং একটি পৌরসভার মোট ১ লক্ষ ১৯ হাজার ৫ শত ৯৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার বিকাল ৩টায় মাগুরা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের অবহিতকরণ সভার আয়োজন করা হয়।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার শামীম কবিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ডাক্তার এজাজ আহমেদ, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান।

সভায় জানানো হয়, ক্যাম্পেইনের লক্ষ্য পূরণে মাগুরা পৌর এলাকার ১টি স্থায়ী সহ মোট ৭৩টি কেন্দ্র স্থাপন করা হচ্ছে। এছাড়া জেলার সদর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ৩১২টি কেন্দ্র, শ্রীপুর উপজেলায় ১৯৩টি, শালিখা ১৬৯টি এবং মহম্মদপুর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনে ১৯৩টি কেন্দ্র স্থাপন করা হবে। যেসব কেন্দ্র থেকে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি করে সবুজ রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology