আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৪৪

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

আওয়ামী লীগেই আছেন আফম আব্দুল ফাত্তাহ

নিজস্ব প্রতিবেদক : বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর ছড়িয়ে পড়ে যে মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফম আব্দুল ফাত্তাহ পদত্যাগ করেছেন। আফম আব্দুল ফাত্তাহ’র ছবিসহ অনেকেই অবেগপূর্ণ স্ট্যাটাসও দিতে থাকেন। কিন্তু এখন পর্যন্ত এই পদত্যাগের স্বপক্ষে সঠিক প্রমাণাদি পাওয়া যায়নি। সাংবাদিকরা আফম আব্দুল ফাত্তাহ’র কাছে বিষয়টি জানতে চাইলেও তিনি কারো সাথে এ নিয়ে কথা বলেননি। ফলে বিষয়টি এখন পর্যন্ত একধরনের রহস্য হয়েই আছে।

আফম আব্দুল ফাত্তাহ কি আসলেই ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব থেকে পদত্যাগ চেয়ে চিঠি দিয়েছেন?
এ বিষয়ে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ফাত্তাহ ভাই দলে নিজ দায়িত্বে রয়েছেন এবং থাকবেন। এ নিয়ে ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই।’

এদিকে জানা গেছে শারীরিক অসুস্থতার কথা জানিয়ে কয়েকদিন আগে আফম আব্দুল ফাত্তাহ মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডুর কাছে পদত্যাগপত্র জমা দেন। তবে সেই পদত্যাগপত্রটি ঢাকাতে প্রেরণ করা হয়নি বলেও তিনি জানান।

এদিকে প্রবীন আওয়ামী লীগ নেতা আফম আব্দুল ফাত্তাহ’র সাথে কথা বলতে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। বিধায় দলীয় রাজনীতির বিষয়ে তার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য জানা সম্ভব হয়নি।

উল্লেখ্য যে, ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেন মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছিলেন তানজেল হোসেন খান।

পরবর্তিতে ২০১৫ সালের ৮ মার্চ জেলা আওয়ামী লীগের সম্মেলনে ডা. প্রফেসর এমএস আকবর সভাপতি এবং পঙ্কজ কুমার কুন্ডু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কিন্ত একদিন পরেই ডা. প্রফেসর এ এমএস আকবর আকস্মিকভাবে মারা যাওয়ায় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সসস্য তানজেল হোসেন খানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়।

২০১৬ সালের ১৪ অক্টোবর কেন্দ্রীয় কমিটি তানজেল হোসেন খানকে সভাপতি দেখিয়ে ৭১ সদস্য বিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়।

তিন বছর মেয়াদী এই কমিটির সভাপতি তানজেল হোসেন খান গত বছরের ২০ জানুয়ারি মারা গেলে আবারও বিপাকে পড়ে আওয়ামীলীগ। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন পোড় খাওয়া আওয়ামী লীগ নেতা আফম আব্দুল ফাত্তাহ।

এর আগে ২০০৫ সালের ৪ এপ্রিল মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আলতাফ হোসেনকে সভাপতি এবং প্রফেসর ডা. এমএস আকবর এমপিকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়েছিল।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology