আজ, মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:০০

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

ইসলাম প্রচার ও প্রসারের লক্ষ্যে বঙ্গবন্ধু ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করেন

মাগুরা প্রতিদিন ডটকম : দেশে ইসলাম প্রচার ও প্রসারের লক্ষ্যে বঙ্গবন্ধু ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করেন। আমৃত্যু তিনি লক্ষ্যপূরণে কাজ করে গেছেন। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবনধু কন্যা একই ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছেন।

ইসলামিক ফাউণ্ডেশনর ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে র‌্যালি, পবিত্র কোরআন খতম, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাগুরা জেলা ইসলামিক ফাউণ্ডেশনের সম্মেলন কক্ষে সহকারি পরিচালক মুহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফম আব্দুল ফাত্তাহ, সাংগঠনিক সম্পাদক মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় ইমাম সমিতির সাধারণ সম্পদক আমজাদ হোসেন এবং স্বাগত বক্তব্য প্রদান করেন মাগুরা ইসলামিক ফাউণ্ডেশনের ফিল্ড অফিসার তৌহিদুর রহমান।

অনুষ্ঠানে অথিতিবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ শে মার্চ ইসলাম প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করেন।

এছাড়াও বাংলাদেশ সিরাত মজলিস প্রতিষ্ঠা, হজ্ব পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা সমুদ্রপথে হজযাত্রীদের জন্য জাহাজ ক্রয়, মাদ্রাসা শিক্ষা বোর্ড পূর্ণ:গঠন, বেতার ও টিভিতে কোরআন তেলাওয়াত প্রচার, মদ জুয়া হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান ঘোড়দৌড় প্রতিযোগিতা নিষিদ্ধকরণ, বিশ্ব ইজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ, কাকরাইল মারকাজ মসজিদের সমপ্রসারণের জন্য জমি বরাদ্দ, তাবলীগ জামাতের ব্যবস্থা, ওআইসি সম্মেলনে যোগদান এবং মুসলিমদের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনসহ ইসলামের অনেক খেদমতে কাজ করে গেছেন। একই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে বাংলাদেশের  ৬৪ টি জেলা ৫৬০ টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্র স্থাপন, কওমী শিক্ষার্থীদের সনদের সরকারি স্বীকৃতি প্রদান ,ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন , আল কুরআন  ডিজিটাইলেশনসহ ইসলামের জন্য অনেক কাজ করে যাচ্ছেন।

আলোচনা সভা শেষে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology