আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:৪৯

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

ছাব্বিশে মার্চ : জাতি পালন করছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

মাগুরা প্রতিদিন ডটকম : ২৬ মার্চ ২০২১ খ্রি: শুক্রবার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস। ৫০ বছর আগে ১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত করে এই দেশটিকে।

আজ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন। সৃষ্টি একটি স্বাধীন ভূখণ্ড। বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্র।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের ইতিহাস—স্বাধীনতার ইতিহাস। স্বাধীনতার ইতিহাস ৩০ লাখ শহীদের আত্মদান আর ২ লাখ মা-বোনের ত্যাগ-তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও সংগ্রামের গৌরবগাথা।

স্বাধীন বাংলাদেশের অভিযাত্রায় জাতি আজ এক মাহেন্দ্রক্ষণে। এই জাতি আজ বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্ণ করছে। একই সাথে সারাদেশে উদযাপিত হচ্ছে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী।

১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। এরপর দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে একসাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন তার চূড়ান্ত পরিণতি। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহংকারের দিন। তাই জাতি পালন ও উদযাপন করছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

দিবসটি এবং সুবর্ণজয়ন্তী উপলক্ষে সারাদেশের ন্যায় মাগুরাতেও জেলা প্রশাসনের পাশাপাশি আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, নিজ নিজ কর্মসূচি গ্রহণ করেছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology