আজ, শনিবার | ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:১৭

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

মাগুরায় পিস্তল থেকে গুলিছোড়া যুবক শাহিন গ্রেফতার

মাগুরা প্রতিদিন : মাগুরায় জেলা স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের সংঘর্ষের সময় পিস্তল থেকে গুলি ছোড়া আলোচিত যুবক শাহিনকে শনিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ।

রাত পৌনে ১০টার দিকে মাগুরা সদর উপজেলার আলোকদিয়া ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কলিমুল্লাহ নিশ্চিত করেছেন।

৬ সেপ্টেম্বর বুধবার দুপুরে বিএনপি কার্যালয়ে আয়োজিত প্রতিনিধি সভায় যাওয়ার পথে মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কর্মীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যে লাঠি সোঠা ইটপাটকেল নিয়ে কয়েক দফা ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ধাওয়া করলে ছাত্রলীগ কর্মীরা সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে এবং স্বেচ্ছাসেবক দলের কর্মীরা চৌরঙ্গী মোড়ে অবস্থান নেয়। এ সময় বালিকা বিদ্যালয়ের সামনের সড়কে দাঁড়িয়ে মুখে মাস্ক পরিহিত অবস্থায় শাহিন চৌরঙ্গী মোড়ের দিকে লক্ষ্য করে পিস্তল থেকে গুলি ছোড়ে।

প্রকাশ্য দিবালোকে আগ্নেয়াস্ত্র ব্যবহারের বিষয়টি পুলিশ একেবারে অস্বীকার করলেও গুলি ছোড়া যুবকের ভিডিও এবং ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে পুলিশ নড়েচড়ে বসে।

এদিকে অস্ত্রধারী যুবক শাহিন সম্পর্কে মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক বর্তমান নেতা-কর্মীদের সাথে আলাপ করে জানা যায়, সে মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। ২০১৯ সালে সাধারণ শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণের টাকা আত্মসাথে জড়িত থাকায় ওই কমিটি বিলুপ্ত করা হলে শাহিনকে নতুন করে কোনো কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়নি। তবে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে তার সক্রিয় অংশগ্রহণ রয়েছে।

মাগুরা জেলা ছাত্রলীগ-যুবলীগের পাশাপাশি আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের সাথেও অভিযুক্ত শাহিনের অসংখ্য ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে রয়েছে। ওইদিনের ঘটনার পর তাকে ছাত্রলীগ কর্মী হিসেবে উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও ছাত্রলীগ নেতৃবৃন্দ অস্ত্রীধারী যুবক তাদের অচেনা বলে দাবি করে।

এদিকে সংঘর্ষের পর ৭ সেপ্টেম্বর ওই ঘটনার জন্যে দায়ী করে মাগুরা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বারিউল ইসলাম রিয়াদ স্বেচ্ছাসেবক দল, যুবদল সহ বিএনপির সুনির্দিষ্ট ১০৫ জন সহ অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনের নামে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। যেখানে পিস্তল থেকে গুলি ছোড়া যুবক শাহিনকে ৯০ নম্বর আসামী করা হয়েছে।

আর এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন মাগুরা জেলা নেতৃবৃন্দ। ছাত্রলীগ নেতার অপকর্ম ঢাকতে বিএনপি কর্মীদের সাথে অস্ত্রধারী শাহিনকে আসামী করে থানায় মামলা দেয়া হয়েছে বলে ৯ সেপ্টেম্বর শনিবার মাগুরা জেলা বিএনপি আহ্বায়ক আলী আহম্মদ এবং সদস্য সচিব আকতার হোসেন স্বাক্ষরিত সংবাদ বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology