আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:২৮

ব্রেকিং নিউজ :

মাগুরায় আ’লীগের মনোনয়নে মিশ্র প্রতিক্রিয়া

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার সদর উপজেলার ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থিদের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। তবে এবারও আওয়ামী লীগের নির্বাচনী বোর্ড আস্থা রেখেছেন বিগত নির্বাচনে মনোনীত প্রার্থিদের উপরই।

শনিবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রির কার্যালয় থেকে মাগুরা ছাড়াও খুলনা বিভাগের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থিদের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। তবে প্রার্থি তালিকা প্রকাশের পর মাগুরার বিভিন্ন ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশিদের অনেকেই হতাশ হয়েছেন।

তথ্যানুসন্ধ্যানে জানা গেছে, মাগুরার প্রায় সকল ইউনিয়নেই আওয়ামী লীগের একাধিক প্রার্থি দলীয় মনোনয়ন পেতে দীর্ঘদিন ধরে এলাকায় জনসংযোগের পাশাপাশি দলীয় লবিং চালিয়ে আসছিলেন। আবার অনেকেই বিএনপিসহ বিভিন্ন দল থেকে আওয়ামী লীগে যোগদান করে দলীয় নেতাদের আস্থা অর্জনের চেষ্টা চালিয়ে আসছেন। কিন্তু আওয়ামী লীগের নির্বাচনী বোর্ডের সিদ্ধান্তের কাছে তাদের সকল প্রচেষ্টাই ব্যর্থ হয়ে গেছে। তারা হতাশা প্রকাশ করলেও মনোনীত প্রার্থিরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

২০১৬ সালে অনুষ্ঠিত মাগুরায় সদর উপজেলার হাজীপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন বর্তমান চেয়ারম্যান মোজাহারুল হক। এবারও তিনিই পেয়েছেন।

একইভাবে আঠারখাদা ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন সঞ্জীবন বিশ্বাস, কছুন্দী ইউনিয়নে আবুল কাশেম মোল্যা, বগিয়া ইউনিয়নে মীর রওনক হোসেন, হাজরাপুর ইউনিয়নে কবির হোসেন, রাঘবদাইড় ইউনিয়নে আশরাফুল আলম বাবুল ফকির, জগদল ইউনিয়নে সৈয়দ রফিকুল ইসলাম, চাউলিয়া ইউনিয়নে হাফিজার রহমান মোল্যা, শত্রুজিতপুর ইউনিয়নে সনজিত কুমার বিশ্বাস, বেরইল পলিতা ইউনিয়নে খোন্দকার মহব্বত আলী, কুচিয়ামোড়া ইউনিয়নে আবু হাসনাত মো. আলমগির হোসেন তুষার, গোপালগ্রাম ইউনিয়নে নাসিরুল ইসলাম মিলন।

ওই নির্বাচনে মঘি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছিলেন আবদুল হাই। কিন্তু তার মৃত্যুর পর উপ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হন তার স্ত্রী হাচনা হেনা। এবারের নির্বাচনে তাকেই আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিগত নির্বাচনে সদর উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে ১১টিতে আওয়ামীলীগ প্রার্থি বিজয়ী হলেও কুচিয়ামোড়া ও গোপালগ্রাম ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থিরা হেরে যায়।

কুচিয়ামোড়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থি হিসেবে নির্বাচন করে বিজয়ী হন মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন শিকদার। আর নৌকা মার্কা পেয়েও পরাজিত হন আবু হাসনাত মো. আলমগির হোসেন তুষার। অন্যদিকে গোপালগ্রাম ইউনিয়নে বিএনপি ঘরানার স্বতন্ত্র প্রার্থি রাজিব হোসেনের কাছে পরাজিত হন নৌকার প্রার্থি নাসিরুল ইসলাম মিলন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology