আজ, বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৭:২৪

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

মাগুরা ডিসি’র লিফলেট বিতরণ

মাগুরা প্রতিদিন ডটকম : গত দুই বছরে মাগুরায় কোভিড আক্রান্ত হয়ে মারা গেছে ৯২ জন। পক্ষান্তরে আত্মহত্যা করেছে ৪৭৭ জন। এমন পরিসংখ্যান তুলে ধরে ধর্মীয় দৃষ্টিকোন থেকে আত্মহত্যার কুফল নিয়ে লিফলেট বিতরণ করছে মাগুরা জেলা প্রশাসন। পাশাপাশি মসজিদ মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসংযোগ করছেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম।

নিজে সশরীরে উপস্থিত হওয়ার পাশাপাশি মসজিদের ইমাম কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মাধ্যমেও প্রচার করা হচ্ছে ‘আত্মহত্যা বিষয়ে ধর্মের বিধান’ শিরোণামের চার পৃষ্ঠার লিফলেটটি।

মাগুরা জেলা প্রশাসনের প্রকাশনায় প্রচারপত্রটির শুরুতে ‘আত্মহত্যা একটি জঘন্য অপরাধ, জগতের প্রতিষ্ঠিত কোনো ধর্মই আত্মহত্যাকে সমর্থন করে না এমন তথ্য উপস্থাপন করা হয়েছে।

উপজীব্য তথ্য ও বিষয়ের সমর্থনে জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম ইসলামের আল কোরআন, আল-হাদিসের বিভিন্ন আয়াত-বাণি এবং আহলাল কিতাবের নিউ টেস্টামেন্ট, ওল্ড টেস্টামেন্টের বিভিন্ন অধ্যায় থেকে উদ্বৃতি উপস্থাপন করেছেন। পাশাপাশি ২০২০ সালের মার্চ থেকে ২০২২ সনের ফেব্রুয়ারি মাস পর্যন্ত জেলায় করোনা মহামারিতে ৯২ জনের মৃত্যু এবং ৪৭৭ জনের আত্মহত্যার পরিসংখ্যান তুলে দেয়া হয়েছে। যার মাধ্যমে আত্মহত্যাকে করোনা ভাইরাসের চেয়ে অধিক ভয়াবহ বলে উল্লেখ করেছেন তিনি।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, “আমরা সবাই নিজ নিজ ধর্মের বিধান মেনে চলি, জীবনকে ভালোবাসি এবং আত্মহত্যাকে ঘৃণা করি”-এই  স্লোগান উচ্চারণ করে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology