আজ, সোমবার | ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ১১:০১


২৯ অক্টোবর মাগুরাতে জাসদের আয়োজনে সমাবেশ ও মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক: ৩১ অক্টোবর ঐতিহ্যবাহী রাজনৈতিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ২৯ অক্টোবর শনিবার বেলা ৩ টায় মাগুরা নোমানী ময়দানের শহীদ স্মৃতিস্তম্ভে মাগুরা জেলা জাসদের পক্ষ থেকে সমাবেশ ও মশাল মিছিলের আয়োজন করা হয়েছে।

মাগুরা জেলা জাসদের সভাপতি অহিদুল ইসলাম ফণির সভাপতিত্বে সমাবেশ ও সুসজ্জিত মশাল মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আজন্ম সংগ্রামী, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য, সাবেক ছাত্রনেতা জাহিদুল আলম এবং সমাবেশ পরিচালনা করবেন মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী।

সমাবেশ ও মিছিল উপলক্ষ্যে জাসদের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিভিন্ন স্থানে প্লাকার্ড, ফেস্টুন লাগানো হয়েছে। গত কয়েকদিন ধরে দলীয় নেতাকর্মীরা সমাবেশ ও মিছিলে যোগদানের আহবান জানিয়ে হাটে, দোকানে, রাস্তায় সাধারণ জনগণের মাঝে লিফলেট বিলি করছেন। এ ছাড়া নিজ দলের বাইরে অন্যান্য সহযোগী শক্তি, প্রগতিশীল ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও শিক্ষাবিদদের কাছে দলের পক্ষ থেকে সুদৃশ্য চিঠিও প্রেরণ করা হয়েছে।

মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী জানিয়েছেন, জাসদের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা শিরীন আখতার এমপি সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করবেন এটি একটি বড় পাওয়া। এ কারণে দলের নেতা-কমীরা উজ্জীবিত এবং সক্রিয়।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা বাস্তবায়নের লক্ষ্যে ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ স্বাধীন বাংলাদেশের প্রথম রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। জন্মলগ্ন থেকেই জাসদ সংগ্রামী ও লড়াকু চেতনার মধ্যে দিয়ে দেশের তরুণ সমাজ ও সংগ্রামী জনগোষ্ঠীকে প্রবলভাবে আকর্ষিত করে সকল ধরনের গণতান্ত্রিক আন্দোলন, লড়াই ও সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এসব লড়াই, সংগ্রামে জাসদের অসংখ্য সহযোদ্ধার আত্মত্যাগ রক্তের অক্ষরে লেখা রয়েছে।

মাগুরায়া আয়োজিত সমাবেশ ও মশাল মিছিল প্রসঙ্গে জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য জাহিদুল আলম বলেন, ভেতরে ভেতরে স্বাধীনতা বিরোধী চক্র যেভাবে সংঘটিত হচ্ছে এবং দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তা রুখতে হলে আবারও সুমহান মুক্তিযুদ্ধের মতো একটি জাতীয় পুনর্জাগরণ প্রয়োজন। আর তাই স্বাধীনতা-গণতন্ত্র-সমাজতন্ত্রের আন্দোলনের আপোষহীন দল জাসদের পতাকাতলে সবাইকে সমবেত হওয়ার সময় এসেছে।

২৯ অক্টোবর শনিবার জাসদ আয়োজিত সমাবেশে গান ও কবিতা পরিবেশন করবে সুরসপ্তক মাগুরা ও কণ্ঠবিথীর শিল্পীবৃন্দ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology