আজ, মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | বিকাল ৪:১০


অতিরিক্ত আইজিপি হলেন মাগুরার সন্তান মীর রেজাউল আলম

মাগুরা প্রতিদিন: ডিএমপির অতিরিক্ত কমিশনার মাগুরার কৃতি সন্তান মীর রেজাউল আলম পদোন্নতি পেয়ে পুলিশের অতিরিক্ত আইজি হয়েছেন।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. আলমগীর কবির সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

মীর রেজাউল আলম মাগুরার শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের এম জাফর আলীর ছেলে।

বাবা মরহুম এম জাফর আলী ছিলেন বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতর এর সাবেক পরিচালক।

মীর রেজাউল আলমের পদোন্নতিতে অভিনন্দন জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় কার্যনির্বাহি সদস্য জাহিদ আলম।

এছাড়াও মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পৌরমেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওহিদুল ইসলাম ফণি, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আলী আহম্মদ আহাদ, জেলা ছাত্রলীগ সভাপতি নাহিদ খান, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম অভিনন্দন জানিয়েছেন।

মীর রেজাউল আলম ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯৫ সালের ১৫ নভেম্বর বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক।

চাকরি জীবনে অসামান্য প্রতিভার স্বাক্ষর রেখেছেন দক্ষ ও পেশাদার এই পুলিশ কর্মকর্তা। অপরাধ দমনে কাজ করতে গিয়ে তিনি বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক সভা-সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। দেশের সীমানা ছাপিয়ে তিনি আন্তর্জাতিক পরিমণ্ডলে কসোভো ও লাইবেরিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনেন। কর্মজীবনে স্বীকৃতি হিসেবে একাধিকবার বাংলাদেশ পুলিশ পদক ও আইজিপি ব্যাজ পেয়েছেন।

তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রশাসন ও ট্রাফিক, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক, ক্রাইম অ্যান্ড অপস, অপারেশনস্ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপারসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে তিনি অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology