আজ, বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৭:০৬

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক : এ বছর ২৮ সেপ্টেম্বর ৭৪ বছর অতিক্রম করে ৭৫ এ পা রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ এবং বিভিন্ন সহযোগী সংগঠন কর্তৃক সারাদেশে বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করা হচ্ছে। এ ছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও নানা কর্মসূচির আয়োজন করেছে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা  চতুর্থ দফায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। ২০০৯ সাল থেকে টানা তিন মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছেন তিনি। দেশের ইতিহাসে এমন রেকর্ড আর কারও নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন যুক্তরাষ্ট্রে। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে তিনি সেখানে অবস্থান করছেন।

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। চার দশক ধরে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনিই দলের নীতি নির্ধারক এবং প্রাণস্পন্দন। বঙ্গবন্ধু নিহত হওয়ার পর তাঁর নেতৃত্বে ১৯৯৬ সালে দীর্ঘ ২১ বছর পর আবার রাষ্ট্রক্ষমতায় আসে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া ঢাকেশ্বরী জাতীয় মন্দিরসহ বিভিন্ন বৌদ্ধবিহার ও গির্জায় আজ বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব আয়োজনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি খাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। পদ্মাসেতু নির্মাণসহ বিভিন্ন মেঘা প্রকল্পের উন্নয়নে তিনি চৌকষ নেতৃত্বে দেখিয়ে বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছেন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে মাগুরা জেলা আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগের পক্ষ থেকে দোয়া মাহফিলসহ আলোচনা সভার আয়োজন করা হয়। জন্মদিন উপলক্ষ্যে মাগুরা জেলা যুবলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়। বর্ণাঢ্য র‌্যালি বের করে মহম্মদপুর উপজেলা আওয়ামী যুবলীগ।

এছাড়াও মাগুরার জেলার অন্যান্য উপজেলাতেও আওয়ামীলীগ সভানেত্রি’র জন্মদিন উপলক্ষে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology