আজ, মঙ্গলবার | ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৫:১৬


এমপি সাকিবের নামে ইন্টারনেটে অসংখ্য ভূয়া সংবাদ

মাগুরা প্রতিদিন: বিভিন্ন গণ মাধ্যমের লোগো ব্যবহার করে মাগুরা-১ আসনের এমপি সাকিবকে নিয়ে ইউটিউবে ভূয়া সংবাদ প্রচার চালানো হচ্ছে।

রিউমার স্ক্যানার টিমের অনুসন্ধানে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি, ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবে “গ্রেফতার সাকিব আল হাসান, বাতিল হচ্ছে এমপি পদ” শীর্ষক থাম্বনেইল এবং “ধরা খেয়েছে রাজনীতিতে সাকিবের নতুন ব্যাবসা || ক্রিকেটার সাকিব আল হাসানের রাজনীতি || Sakib Al Hasan” শীর্ষক শিরোনামে একটি ভিডিও প্রচার করা হয়েছে।

এই প্রতিবেদন প্রকাশ হওয়া অবধি উক্ত দাবিতে ইউটিউবে প্রচারিত ভিডিওটির ভিউ হয়েছে প্রায় ২ লাখ ৪০ হাজার বার। ভিডিওটিতে প্রায় ৬ হাজারের বেশি অ্যাকাউন্ট থেকে নানা প্রতিক্রিয়া জানানো হয়েছে। 

আলোচিত ভিডিওতে চ্যানেলটির উপস্থাপক বলেন, “অবশেষে ধরা খেয়েছে সাকিব আল হাসান।” 

অথচ দাবিগুলো সঠিক নয়। বরং আলোচিত দাবি প্রচারের পরবর্তী সময়ে চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে অংশগ্রহণ করতে দেখা যায়। 

সুতরাং, সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসান গ্রেফতার এবং তার এমপি পদ বাতিল করা হয়েছে দাবিতে ইন্টারনেটে প্রচারিত তথ্যগুলো সম্পূর্ণ মিথ্যা। 

এ বিষয়ে মাগুরা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, সাকিব আল হাসান জাতীয় সংসদের একজন সম্মানিত সদস্য। রাজনীতি, অর্থনীতি, সামাজিক, সাংস্কৃতিক সব ক্ষেত্রেই একটি ক্রেজ। সেই ক্রেজকে ব্যবহার করে ইউটিউবে নোংরা ব্যবসা চালানো হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য ভিডিও প্রচারে অংশ নেয়া ওইসব একাউন্ট চিহ্নিত করে আইনগত ব্যবস্থার দাবি জানান তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology