আজ, মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | বিকাল ৫:০৮


বিশ্বকাপে স্বপ্ন দেখাচ্ছে মাগুরার মেয়ে দিশা বিশ্বাসের বাহিনী

মাগুরা প্রতিদিন ডটকম : আইসিসি অনূর্ধ্ব-১৯ প্রমীলা টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছে বাংলাদেশ। দুই ওভার ও ৭ উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়াকে তারা হারিয়েছে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে।

অস্ট্রেলিয়া দলকে হারানো এই বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন মাগুরার মেয়ে দিশা বিশ্বাস।

নারী ক্রিকেটের প্রথম বয়সভিত্তিক টুর্নামেন্টের আসর বসেছে আফ্রিকায় টি-টোয়েন্টি ফরম্যাটে। ১৬ দলের টুর্নামেন্টে শনিবার বাংলাদেশের শুরুটা হলো দারুণ। আগে বোলিং করে দিশা-মারুফা-দিপার কল্যাণে প্রতিপক্ষকে সীমিত রানে আটকে ফেলে এরপর দিলারা-আফিয়া ও সুমাইয়া-স্বর্ণা এর দুটো দারুণ জুটিতে দল পেয়েছে সহজ জয়।

দক্ষিণ আফ্রিকার বেনোনি শহরের উইলোমুর পার্ক এ টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

বোলিংয়ে নেমে বাংলাদেশকে সাফল্য এনে দেন সাকিবের জেলা মাগুরা থেকে উঠে আসা ক্যাপ্টেন দিশা বিশ্বাস। চার ওভারের মধ্যে উভয় ওপেনারকে ফেরান এই পেসার। তবে এরপর ক্লেয়ার ম্যুর ও এলা হ্যায়ওয়ার্ড ম্যাচে ফেরান অস্ট্রেলিয়াকে। দু’জনে মিলে গড়েন ৭৬ রানের জুটি। রাবেয়া এই জুটি ভাঙ্গার আগে ক্লেয়ার ম্যুর টুর্নামেন্টের প্রথম ফিফটি তুলে নেন। আঠারোতম ওভারে মারুফা জোড়া উইকেট নেন। শেষ দুই ওভারে স্মিথ আর ম্যাকেনা মিলে ২৮ রান তুলে দলকে সম্মানজনক পুঁজি স্কোরবোর্ডে তুলতে সাহায্য করেন। ১৩০-৫ এ শেষ হয় অজিদের ইনিংস।

জবাবে শুরুতেই মিষ্টি রানী অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে পেছনে ধরা পড়ে সাজঘরে ফেরেন। স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই উইকেট হারানো দলকে জয়ের পথে ধীরেসুস্থে এগিয়ে নেন আফিয়া আনম ও দিলারা দোলা। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম বাউন্ডারি আসে দিলারা আক্তারের ব্যাটে ও প্রথম ছক্কা আসে আফিয়া আনমের ব্যাটে। পাওয়ারপ্লেতে বাংলাদেশ তোলে ৩৩ রান।

মারকুটে ব্যাটিংয়ে সাড়ে সাত ওভারে বাংলাদেশ অর্ধশতক পার করে, একইসাথে দিলারা-আফিয়া অর্ধশত রানের জুটি পূরণ করেন। ড্রিংকস ব্রেক এর পরপরই আউট হন দিলারা আক্তার দোলা, ৬৬ রানের জুটি ভাঙ্গে ৪০ রান করা দোলার সাজঘরে ফেরার মধ্য দিয়ে। একই ওভারে ফেরেন ২ ছক্কা-চারে ২৪ রান করা আফিয়া আনম। সেট দুই ব্যাটারকে হারিয়ে দলের রানের চাকা ধীরগতির হয়ে পড়ে, তবে পনেরতম ওভারে ১১ রান হলে শেষ ৫ ওভারে দলের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৫ রানে।

মিডল অর্ডারের দুই ভরসা স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নোঙ্গর করান। একপাশে মারকুটে ব্যাটিং করেন সুমাইয়া, অপরপ্রান্তে স্বর্ণা তাকে দারুণ সাপোর্ট দেন। ৬১ রানের ঝড়ো জুটি গড়ে দলকে এনে দেন স্মরনীয় এক জয়। চার মেরে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সুমাইয়া আক্তার। দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করেন এই অলরাউন্ডার। ১৩ বল হাতে রেখে বাংলাদেশ পায় ৭ উইকেটের জয়!

গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ এশিয়ার দল শ্রীলঙ্কা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology