আজ, শনিবার | ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | রাত ১০:২৩

ব্রেকিং নিউজ :
জ্বালাও পোড়াও সন্ত্রাস করলে কেউ পার পাবেন না-এমপি সাইফুজ্জামান শিখর শ্রীপুরের চর মহেশপুর স্কুলে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন দূর্নীতি-লুটপাট বন্ধের দাবি জানিয়েছে মাগুরায় জাসদ (ইনু) নেতৃবৃন্দ শিশুর মানসিকতা বুঝে যত্ন নিন শ্রীপুরে সাবেক অতিরিক্ত আইজিপি সাহেব আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মাগুরায় কৃষক দলের বিক্ষোভ সমাবেশ মহম্মদপুরে রেলিং ভাঙা ব্রীজে ঝুঁকি নিয়ে চলছে ৬ গ্রামের মানুষ মাগুরায় ক্রীড়া সংগঠক ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালন মহম্মদপুরে সামাজিক সম্প্রীতি কমিটির পর্যালোচনা সভা মাগুরার ঠাকুরবাড়িতে রেলস্টেশন ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

মাগুরায় ভেজাল সার ও কীটনাশক ব্যবসায়ীর বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ

মাগুরা প্রতিদিন ডটকম : ভেজাল সার ও কীটনাশক ব্যবসায়ীর মিথ্যা মামলা ও অত্যাচারের হাত থেকে বাঁচতে বুধবার মাগুরায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে ভূক্তভোগী কৃষকরা।

দুপুরে শহরের চৌরঙ্গী মোড়ে শ্রীপুর উপজেলার নাকোল ও কাদিরপাড়া ইউনিয়নের কয়েকশ কৃষক মানবন্ধনে অংশগ্রহণ নেন।

এ সময় তারা অভিযোগ করেন, গত পেয়াজ মৌসুমে ওই এলাকার ৫ শতাধিক কৃষক স্থানীয় কমলাপুর বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী আলী আজগর খানের কাছ থেকে নকল কিটনাশক কিনে ব্যাপক ক্ষতির মুখে পড়েন। নকল ওষুধ ব্যবহারে তাদের লাখ লাখ টাকার পিয়াজ চারার কাণ্ড পঁচে নষ্ট হয়ে যায়।

মানববন্ধন সমাবেশে অংশ নেওয়া কৃষকরা জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে ১৬ মার্চ শ্রীপুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামাপ্রসাদ কুন্ডু ও কৃষি বিভাগের কর্মকর্তারা অভিযুক্ত ব্যবসায়ী আলী আজগরের বাড়িতে অভিযান চালিয়ে নকল সার উদ্ধার করেন। একই সাথে কীটনাশক তৈরীর মালামালসহ তাকে আটক করে এক লাখ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

কিন্তু সম্প্রতি আলী আজগর জামিনে মুক্তি পেয়ে আবারও তার পুরণো অসৎ বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েছে। এ ঘটনার প্রতিবাদ করায় স্থানীয়ভাবে প্রভাবশালী আলী আজগর স্থানীয় সন্ত্রাসী ও তার ছেলেদের দিয়ে কৃষকদের উপর হামলা চালায়। যে ঘটনার প্রেক্ষিতে অসৎ ব্যবসায়ী আলী আজগরের হাত থেকে বাঁচতে তারা বুধবার মানববন্ধন সমাবেশ শেষে শহরে বিক্ষোভ করেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করা হয় বলে কৃষকরা জানান।

এ বিষয়ে মোবাইল ফোনে অভিযুক্ত ব্যবসায়ী আলী আজগরের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology