আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:৪৭

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মহম্মদপুরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন

মাগুরা প্রতিদিন ডটকম : ‘মুজিববর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’-এই স্লোগানের বাস্তব প্রতিফলন ঘটানোর লক্ষ্য নিয়ে সারা দেশের ন্যায় মাগুরা মহম্মদপুরে ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০’ এর শুভ উদ্বোধন করেছেন উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মো: মহিউদ্দিন মিয়া।

বৃহস্পতিবার সকালে উপজেলার শেখ হাসিনা সেতুর পূর্বপাড়ে কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মহিউদ্দিন মিয়া বলেন, জাতীর পিতার জন্মশত বার্ষিকীতে মুজিববর্ষের অঙ্গীকার “সড়ক হবে সংস্কার”-এ স্লোগানের বাস্তব রুপ দিতে আমরা বদ্ধ পরিকর। শহরের সব সুযোগ-সুবিধা গ্রামগঞ্জে পৌঁছে দেওয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘আমার গ্রাম, আমার শহর’ এর পরিকল্পনা প্রণয়ন করেছে। এটি বাস্তবায়িত হলে নগর এবং গ্রামের বৈষম্য দূর হবে।’’

তিনি বলেন, ‘নির্মাণ সামগ্রী, আধুনিক প্রযুক্তি, জবাবদিহিতা এবং সুপারভিশন নিশ্চিত করা গেলে তার সুফল পাওয়া সম্ভব। উপজেলায় সর্বমোট ৩৫৮ টি রাস্তা আছে। যার দৈর্ঘ্য ৭৩৭ কি: মি: এর মধ্যে ৩৮০ কি: মি: রাস্তা কাঁচা রয়েছে। এছাড়া ই আরএমপি-৩ এবং এলসিএসের ১০৪ জন মহিলা কর্মী সারা বছর যে কোন রাস্তা সংস্কারের কাজে নিয়োজিত থাকে। এছাড়া স্থানীয় সরকার এলজিইডির অধীনে থাকা সকল কার্যক্রম সঠিকভাবে করা হচ্ছে কিনা, সেটি তদারকি করার জন্য সার্বক্ষনিক দুইজন সুপারভাইজার নিযুক্ত থাকে।

উল্লেখ্য, মুজিববর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার-এই চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে গ্রামীণ সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর, ২০২০ এবং মার্চ, ২০২১-কে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology