আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৪০

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মহম্মদপুরে প্রধান শিক্ষক অবরুদ্ধ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুরে ফরম পূরণের টাকা ফেরত না দেওয়ার প্রধান শিক্ষককে অফিস কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা।

রোববার দুপুরে উপজেলার দীঘা ইনতাজ মোল্যা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুস আলীর অফিস কক্ষে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে তালা লাগিয়ে দেয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, যশোর শিক্ষা বোর্ড থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের এসএসসির ফরম পূরণের ১৫৭ জনের টাকা ফেরত আসে। ফেরতকৃত টাকা প্রধান শিক্ষককে দিতে বলে শিক্ষার্থীরা। প্রধান শিক্ষক টাকা দিতে আরও কিছুদিন সময় লাগবে বলে জানান। বিষয়টি শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

একপর্যায়ে তারা সংগঠিত হয়ে বিদ্যালয়ে বিক্ষোভ করে প্রধান শিক্ষককে অফিসে আটকে রেখে বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তালা খুলে দেয়।

অফিস সূত্রে জানা যায়, কোভিড-২০১৯ করোনা ভাইরাসের কারণে ২০১৯-২০ শিক্ষাবর্ষের এসএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করে সরকার। সেই পরীক্ষার ফরম পূরণের টাকা প্রত্যেক বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আংশিক ফেরত দেয় সরকার।

প্রধান শিক্ষক ইউনুস আলী বলেন, বোর্ড টাকা পাঠিয়েছে ব্যাংকে। বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির জটিলতার কারণে ব্যাংক থেকে টাকা উত্তোলন করা সম্ভব হয়নি। যে কারণে শিক্ষার্থীদের টাকা ফেরতে দেওয়া সম্ভব হয়নি।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বলেন, শিক্ষা বোর্ড থেকে যে টাকা ফেরত এসেছে সাবেক কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ ব্যাংক অ্যাকাউন্টে। এখন ম্যানিজিং কমিটি না থাকায় টাকা উত্তোলন করে ফেরত দিতে দেরি হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology