আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:২৬

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

মাগুরায় কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মী সম্মেলন

মাগুরা প্রতিদিন : মাগুরায় সোমবার বাংলাদেশ কৃষি ব্যাংকের কুষ্টিয়া বিভাগীয় অঞ্চলের আওতাধীন মাগুরা মূখ্য অঞ্চলের শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা শহরের বৈঠকখানা সম্মেলন কক্ষে দিনব্যাপী আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক, কুষ্টিয়া বিভাগীয় অঞ্চলের মহাব্যবস্থাপক সঞ্জয় কুমার দত্ত।

বাংলাদেশ কৃষিব্যাংক মাগুরার প্রধান আঞ্চলিক ব্যবস্থাপক আকিঞ্চন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা রামকৃষ্ণ দেবনাথ, কুষ্টিয়া বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক তাপস কুমার বিশ্বাস, উপমহাব্যবস্থাপক খোন্দকার রফিকুল ইসলাম, মাগুরা আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা এম এম এ কাশেম উপস্থিত ছিলেন।

সম্মেলনে উপস্থিত ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গণমানুষের ব্যাংক হিসেবে পরিচিত বাংলাদেশ কৃষি ব্যাংক মূলত কৃষকদের নিয়ে কাজ করে থাকে। কৃষিঋণ কারো করুণা নয়, এটা কৃষকের বেঁচে থাকার অধিকার। তাই প্রকৃত কৃষকদের আর্থিকভাবে সুবিধা প্রদান করতে এবং ঋণের মাধ্যমে তাদের কৃষিকাজ সচল রাখতে সকল শাখা ব্যবস্থাপককে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি কৃষকের ঋণের চাহিদার ভিত্তিতে প্রয়োজনীয় কাগজপত্র দেখে ও সরেজমিনে মাঠ পরিদর্শন করে ঋণ আবেদনকারী প্রকৃত কৃষক কিনা এবং তার জমি চাষ করা হয় কিনা, তা যাচাই বাচাইয়ের মাধ্যমে হয়রানি না করে কৃষিঋণ প্রদানের নির্দেশ দেন।

মহাব্যবস্থাপক সঞ্জয় কুমার দত্ত বলেন, আমদানি বিকল্প ফসল চাষে ভর্তুকি সুদে ঋণ বিতরণ কার্যক্রম আরও জোরদার করতে হবে। শস্য ও ফসল খাত ব্যতীত কৃষির অন্যান্য চলতি মূলধন নির্ভরশীল খাত, যেমন: হর্টিকালচার, মাছ চাষ, পোলট্রি, ডেইরি ও প্রাণিসম্পদ খাতে ঋণ দিতে হবে।

লক্ষ্যপূরণে তিনি ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় বিশেষ করে নারী উদ্যোক্তাদের খুঁজে বের করে ঋণ দেওয়ার পরামর্শ দেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology