আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:০০

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

মাগুরায় জননেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী পালন

মাগুরা প্রতিদিন : কবর জিয়ারত, স্মরণসভা এবং মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে মাগুরায় জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বর্ষিয়ান রাজনৈতিক নেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচছাসেবক লীগ, শ্রমিক লীগ এবং কৃষকলীগের নেতা-কর্মীরা মাগুরা পৌর কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন এবং জিয়ারতে অংশ নেন।

পরে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ’র সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় জননেতা আলতাফ হোসেনের রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে স্মৃতিচারণ করেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, এডভোকেট শফিকুজ্জামান বাচ্চু, সৈয়দ শরিফুল ইসলাম, ইনামুল হক হিরক, যুগ্ম সাধারণ সম্পাদক মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, ক্রীড়া ব্যক্তিত্ব মাশরুর রেজা কুটিলসহ আরো অনেকে।

পরে দোয়া পরিচালনা করেন মাগুরা জেলা আওয়ামী উলামা লীগের সদস্য সচিব মাওলানা আমজেদ হুসাইন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা আলতাফ হোসেন তার রাজনৈতিক জীবনে একজন প্রজ্ঞাবান ব্যাক্তিত্বের অধিকারী ছিলেন। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৪ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্বে ছিলেন।

মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করছিলেন।

এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, শিশু ও চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু। এছাড়া ১৯৬৯ সনের গণ অভ্যুত্থানে তিনি মাগুরার নেতৃত্ব দিয়েছেন।

জননেতা আলতাফ হোসেন ২০১৩ সনের ১২ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তার জন্ম ৩০ সেপ্টেম্বর ১৯৪১ সন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology