আজ, রবিবার | ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:১১

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

মাগুরার মহম্মদপুর এসিল্যাণ্ডের বিচারের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুর উপজেলা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিনের বিরুদ্ধে শনিবার নহাটা কাঁচা বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এছাড়াও সাংবাদিক সম্মেলন করে তারা ভূমি কর্মকর্তার বিচার দাবি করেছেন।

শনিবার দুপুরে মহম্মদপুর উপজেলার নহাটা বাজারে ওই বাজারের ব্যবসায়ীরা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিনকে দূর্ণীতিবাজ, অর্থলোভি এবং সন্ত্রাসি হিসেবে উল্লেখ করে তার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।

এর আগে বেলা ১২ টায় নহাটা কাঁচা বাজারে ওই বাজারের ঘর মালিক ও ব্যবসায়ীবৃন্দের পক্ষে সাংবাদিক সম্মেলন করা হয়। ব্যবসায়ী কওছার মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে ব্যবসায়ীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম লুলু।

তিনি জানান, নহাটা শত বছরের একটি পুরাতন বাজার। এখনকার ব্যবসায়ীদের অধিকাংশই নিজ মালিকানাধিন জমিতে ব্যবসা পরিচালনা করে আসছে। কিন্তু উপজেলা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিন ১৬ সেপ্টেম্বর তারিখে বাজারে পুলিশ নিয়ে গিয়ে কয়েকটি মিষ্টি ও চায়ের দোকানে গিয়ে ভাংচুর করে। নিজে জসিম নামে এক ব্যবসায়ীকে কিল ঘুসি ও লাথি মেরে অকথ্য ভাষায় গালি গালাজ করে ভূমি অফিস থেকে ডিসি আর নেয়ার নির্দেশ দেয়।

‘তুই ঘর থেকে বের হ, এই ঘর আমার’-এমন কথা বলে ওই বাজারের বয়স্ক ব্যবসায়ী মিরাজ মোল্যার সাথে অশালিন আচরণ করেন। সমীর কুমার ঘোষ নামে একজন মিষ্টি ব্যবসায়ীর ঘরে ঢুকে তার সব মিষ্টি নদীতে ফেলে দিয়ে ঘর ছাড়তে বলেন।

আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম লুলু তার বক্তব্যে বলেন, দূর্ণীতিবাজ এই সরকারি কর্মকর্তা ব্যক্তি মালিকানাধিন জমি থেকে জোরপূর্বক উচ্ছেদ এবং ওইসব জমি ইজারার মাধ্যমে মোটা অংকের অর্থ আদায়ের চেষ্টা করছেন। সে লক্ষ্যেই তিনি বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছেন।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে নহাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল সিদ্দিকী লিটন, আতিয়ার রহমান, কিবির মণ্ডল, সমীর ঘোষ, জসিম, রুবেল মোল্যাসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এদিকে সাংবাদিক সম্মেলনে উত্থাপিত অভিযোগের বিষয়ে মহম্মদপুর উপজেলা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, নহাটা বাজারে ১শত ৫১ জন অবৈধ দখলদার রয়েছে। ওইসব দখলদারদের হাত থেকে সরকারি জমি উদ্ধারের চেষ্টা চলছে। কিন্তু ব্যাক্তিমালিকানাধিন কোন ব্যবসায়ীকে উচ্ছেদ করা প্রশাসনের উদ্দেশ্য নয়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology