আজ, মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:৩৯

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

মাগুরার সন্তান রোকনুজ্জামান বরিশাল রূপালী ব্যাংকের নতুন জিএম

মাগুরা প্রতিদিন : বরিশাল রূপালী ব্যাংকের জি এম হিসাবে দায়িত্ব নিলেন মাগুরার সন্তান রোকনুজ্জামান। তিনি মাগুরার শ্রীপুর উপজেলার দুর্গাপুর গ্রামের আফজাল হোসেন ও মরিয়ম বেগমের সন্তান।

রোকনুজ্জামান বিআরসি-২০০০ এ অংশগ্রহণ করে ০৮/০১/২০০১ খ্রিঃ তারিখে রূপালী ব্যাংক লিমিটেড-এ প্রবেশনারী সিনিয়র অফিসার হিসাবে যোগদান করেন। যশোর জোনের বিভিন্ন শাখায় দায়িত্ব পালন শেষে ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ এ ডিজিএম পদোন্নতি পেয়ে তিনি সর্বপ্রথম যশোর জোনের বাইরে বরিশাল বিভাগে যোগদান করেন। বরিশাল জোনাল ম্যানেজার থাকাবস্থায় তিনি অভূতপূর্ব সাফল্য দেখান। ৩১ শে জানুয়ারি ২০২২ এ তিনি যশোর জোনাল ম্যানেজার হিসাবে যোগদান করেন এবং নানাবিধ নতুন নতুন উদ্ভাবনী কর্মকাণ্ডের মাধ্যমে যশোর জোনকে সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ জোন হিসাবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। সর্বশেষ ০৭ জুন ২০২৩ তারিখে অর্থমন্ত্রনালয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপন বলে তিনি মহাব্যবস্থাপক হিসাবে পদোন্নতি লাভ করেন এবং রূপালী ব্যাংকেই পদায়ন লাভ করে বরিশাল বিভাগের দায়িত্ব পান।

রোকনুজ্জামান পরিবারের পিতা-মাতার আট সন্তানের মধ্যে পঞ্চম সন্তান। গ্রামের পাশে রাজাপুর গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় থেকে যথাক্রমে পঞ্চম ও অষ্টম শ্রেণি হতে ট্যালেন্টপুলে বৃত্তি পান। ১৯৮৮ সালে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় হতে কৃতিত্বের সাথে এসএসসি ও ১৯৯০ সালে শ্রীপুর ডিগ্রি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। ১৯৯১-৯২ সেশনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে সম্মান শ্রেণীতে ভর্তি হন এবং ১৯৯৪ সনে সম্মান ও ১৯৯৫ সনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ছাত্রজীবন থেকেই তিনি নানাবিধ সমাজিক কর্মকাণ্ডের সহিত জড়িত।একজন দক্ষ ব্যাংকারের পাশাপাশি তিনি কবি এবং একজন মানবিক মানুষ। তাঁর সহধর্মিনী রেশম শারমিন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) যশোরের এসপি হিসাবে কর্মরত এবং তাঁর একমাত্র পুত্র সন্তান তাহমিদ জামান দীপ্র যশোর ইংলিশ স্কুল এন্ড কলেজে নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology