আজ, মঙ্গলবার | ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | রাত ৮:০৭

ব্রেকিং নিউজ :

মাগুরায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

মাগুরা প্রতিদিন ডটকম : ২৩ নভেম্বর ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে মঙ্গলবার মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বিকালে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহাদাত হোসেন মাসুদের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম।

উপস্থিত সাংবাদিকদের্ উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার প্রতিনিয়ত বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে চলেছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২। সরকারি অফিসের মাধ্যমে নাগরিকদের সামনে সেবা উপস্থাপনার সংস্কৃতি চর্চা, উদ্ভাবনী মেলা থেকে নাগরিকদের সরাসরি সেবা গ্রহণের সুযোগ সৃষ্টি ও সরকারি সেবার মানোন্নয়নে নাগরিকের মতামত গ্রহণের সংস্কৃতি গঠন ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে আগামী ২৩-২৪ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ের বিজয় চত্বরে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হবে।

মেলা চত্বরে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা ও শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান নামে বিষয়ভিত্তিক ৪টি প্যাভিলিয়ন স্থাপন করা হবে।

মাগুরা জেলা প্রশাসন আয়োজিত এ মেলায় সরকারি দপ্তরসমুহের অংশগ্রহণে মেলা প্রাঙ্গণ হতে নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থা থাকবে। পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে। মেলায় সেবা প্রদানকারী এ অফিস ও প্রতিষ্ঠনসমূহের ৪৪ টি দপ্তর অংশগ্রহণ করবে এবং সেরা তিনটি দপ্তরকে পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও স্থানীয় উদ্ভাবকদের উদ্ভাবন ও স্টার্টআপ প্রদর্শন এবং জাতীয়ভাবে বাস্তবায়নযোগ্য উদ্ভাবনী বিষয়সমূহ মেলায় প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হবে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এর অনলাইন কুইজ প্রতিযোগিতা ৩০ নভেম্বর ২০২২ তারিখে রাত ৮-৯ টার মধ্যে যেকোন সময়ে অনুষ্ঠিত হবে। আর কুইজ প্রতিযোগিতার নিবন্ধন ১-২৬ নভেম্বরের মধ্যে innovationquiz.a2i.gov.bd ওয়েবসাইটে সম্পন্ন করতে হবে। অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২’ এর মূল অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology