আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:০৯

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন

মাগুরায় বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস। আর এ বছর বর্ণাঢ্য কলেবরে এবং যথাযোগ্য মর্যাদার সঙ্গে জাতি উদযাপন করছে তাঁর জন্মশত বার্ষিকী।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
জাতি যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে। দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

জাতীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে মাগুরাতেও জেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসটি উপলক্ষে গ্রহণ করা হয়েছে নানা কর্মসূচি। দিবসটির মর্যাদায় ১৬ মার্চ সন্ধ্যা থেকে জেলার গুরুত্বপূর্ণ সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ভবনসমূহে আলোকসজ্জা এবং শিশু একাডেমির উদ্যোগে শিশুদের জন্যে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি ভবন জাতীয় পতাকা উত্তোলন এবং ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। পরে সকাল ৯টায় বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়।

মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডক্টর বীরেন শিকদার, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য কামরুল লায়লা জলি, জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু ছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সর্বস্তরের মানুষ শ্রদ্ধাঞ্জলি জানায় সেখানে। শ্রদ্ধাঞ্জলি শেষে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কালেক্টরেট মসজিদের পেশ ইমাম মাওলানা আমিরুল ইসলাম।

এছাড়া জেলার সকল মসজিদ মন্দিরেও জাতির শান্তি শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় দোয়ার আয়োজন করা হয়েছে।

বিকালে জেলা প্রশাসন ও পৌর পরিষদের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় রয়েছে নোমানি ময়দানে আতশ বাজির উত্সব।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology