আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:২০

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মাগুরায় ভিটামিন এ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা

মাগুরা প্রতিদিন ডটকম : ৫ জুন-১৯ জুন পর্যন্ত চলবে এবারের জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। এ ক্যাম্পেইন উপলক্ষে বুধবার মাগুরায় সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১২ টায় সিভিল সার্জনের সম্মেলন কক্ষে মাগুরা সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ানের সভাপতিত্বে এ অবহিতকরণ সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাক্তার আরিফুল ইসলাম রুবেল।

৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত দুই সপ্তাহব্যাপী এবারের ক্যাম্পেইন থেকে জেলার ৬-১১ মাস বয়সি ১২ হাজার ৩৭১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২ -৫৯ মাস বয়সি ১ লক্ষ ২০ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ (২,০০,০০০ আইইউ) ক্যাপসুল খাওয়ানো হবে।

লক্ষ্য বাস্তবায়নে মাগুরা পৌরসভা সহ চার উপজেলায় মোট ৯৩৯টি ইপিআই কেন্দ্র খোলা হয়েছে। যেখানে ২১২ জন কর্মী এবং ১ হাজার ৮৭৮ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে বলে অবহিতকরণ সভায় জানানো হয়েছে।

সমাপনি বক্তব্যে মাগুরা সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জাতীয় এ ক্যাম্পেইন সফল করতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। পাশাপাশি মানবদেহে ভিটামিন এ’র অভাবজনিত ক্ষতিকর বিভিন্ন রোগ সম্পর্কে উপস্থাপনার পাশাপাশি ভিটামিন এ ক্যাপসুলের উপকারিতা তুলে ধরে বক্তব্য রাখেন তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology