আজ, মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | বিকাল ৪:৪৮


লাঙ্গলবাঁধে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ৩৬ হাজার টাকা দিলেন ডিসি

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার লাঙ্গলবাঁধ বাজারে অগ্নিকাণ্ডে প্রায় ২ কোটি টাকার পাট পুড়ে যাওয়ার ঘটনার প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে ৩৬ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আবদুল কাদের, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, জেলা ত্রাণ অফিসার মো. নুরুজ্জামান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসলাম সারোয়ার, সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু, শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাব্বারুল ইসলাম, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ডক্টর মুসাফির নজরুল, গয়েশপুর ইউপি চেয়ারম্যান আবদুল হালিম মোল্যা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনুর জাহান, উপ-সহকারী প্রকৌশলী অমিতাভ সরকারসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ১২ ব্যবসায়ীর মধ্যে ৩ হাজার টাকা করে মোট ৩৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া প্রত্যেককে ১ বাণ্ডিল টিন বরাদ্দ দেয়া হয়। এছাড়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২টি পরিবারকেও ২ বাণ্ডিল করে টিন ৬ হাজার টাকা করে প্রদান করা হয়।

শনিবার রাতে মাগুরার শ্রীপুর উপজেলার লাঙ্গলবাঁধ বাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হচ্ছেন, বিমল কুন্ডু, নুরুল ইসলাম, পলাশ, বিল্লাল, মামুন, আলম খান, শহিদুল ইসলাম, ফারুক মন্ডল ও হালিম বিশ্বাস। ওই অগ্নিকাণ্ডের ফলে ব্যবসায়ীদের গুদামে রাখা প্রায় সাড়ে ছয় হাজার মন পাট আগুনে পুড়ে যায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী বিমল কুন্ডু বলেন, আমার গুদামে ৭ শত ১৩ মন পাট ছিল। সবই প্রায় পুড়ে ও নষ্ট হয়ে গেছে। যার বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা। সরকারি সহায়তা পাওয়া যাবে সেই আশাতে সকাল থেকে কাজকর্ম ফেলে দুপুর পর্যন্ত বসে আছি। অগ্নিকাণ্ডে একেবারেই শেষ হয়ে যাওয়ার উপক্রম। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে ৩ হাজার টাকা দিয়েছে। এতেই খুশি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology