আজ, বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৭:০২

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

শতখালিতে নির্বাচিত তৃতীয় লিঙ্গের কোকিলা মানুষে মানুষে বৈষম্য দূর করতে চান

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় শালিখা উপজেলার শতখালি ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ড থেকে নির্বাচিত তৃতীয় লিঙ্গের কোকিলাকে নগদ টাকার মালা গলায় পরিয়ে সম্মাননা জানিয়েছেন এলাকাবাসি। আর সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত কোকিলা সমাজের পিছিয়ে পড়া মেয়েদের জন্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি অন্যদের যে মনোভাব সেটি দূর করে বৈষম্য নিরসনে কাজ করতে চান তিনি।

২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি সংরক্ষিত ওয়ার্ড থেকে তিনজন নারীকে হারিয়ে প্রায় ১১শত ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন মাগুরার শালিখা উপজেলার শরুশুনা গ্রামের সালাম মোল্যার সন্তান কোকিলা।

এলাকাবাসি জানান, কোকিলা অত্যন্ত সচ্চরিত্রের একজন মানুষ। তার সদ্ব্যবহারের কারণে গ্রামের সকলেই তাকে ভালোবাসে। আগে বাড়ি বাড়ি ঘুরে শিশুদের কোলে নিয়ে নেচে গেয়ে বেড়াতো। আর গ্রামের মানুষের সহায়তায় সে সংসার চলতো। আর্থিক অবস্থা ভালো না থাকলেও সে সাধারণ মানুষকে নানাভাবে উপকার করেছে। যে কারণেই গ্রামের মানুষ তাকে জোর করেই নির্বাচনে দাঁড় করিয়ে দিয়েছে। অনেক ভোট পেয়েও নির্বাচিত হয়েছে কোকিলা।

এদিকে নির্বাচনে জয়লাভের পর কোকিলা ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানাতে তার নির্বাচনী এলাকায় বাড়ি বাড়ি ঘুরে বেড়াচ্ছেন। গ্রামের সাধারণ মানুষ নব নির্বাচিত এই জনপ্রতিনিধিকেও পেয়ে খুশি। আর খুশি ভালোবাসার বহি:প্রকাশ হিসেবে তারা বাড়ি বাড়ি থেকে নগদ অর্থ তুলে মালা বানিয়ে সম্মান জানিয়েছেন। যেখানেই যাচ্ছেন পাচ্ছেন নানা উপঢৌকনও।

২০১৩ সনে দেশে হিজড়া সম্প্রদায়ের মানুষদের তৃতীয় লিঙ্গের ¯^ীকৃতি দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ¯^ীকৃতির কারণে তারা মূল ধারার মানুষের পাশাপাশি কাজের সুযোগ পেয়েছেন বলে জানান নব নির্বাচিত ইউপি সদস্য কোকিলা।

তিনি বলেন, হিজড়াদের অনেকেই নানাভাবে উপহাস করে থাকে। অথচ সুযোগ পেলেও তারা মানুষের কল্যাণে কাজ করতে পারে। আমি ইউপি মেম্বর হিসেবে নিজের সাধ্যের মধ্য থেকে এই বৈষম্য দূরীকরণে কাজ করতে চাই। পাশাপাশি গ্রামের মেয়েরা নানাভাবে বঞ্চনার শিকার। বঞ্চিত ও পিছিয়ে থাকা সেইসব নারীদের জন্যেও কাজ করে যেতে চাই।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology