আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:৩৬

ব্রেকিং নিউজ :

গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০ পেল ইনসেপ্টা

মাগুরা প্রতিদিন ডটকম : বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় ফার্মাসিউটিক্যালস কোম্পানী ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

৮ ডিসেম্বর বুধবার সকালে রাজধানীর ওসমানি মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন।

অনুষ্ঠানের সভাপতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো: এহছানে এলাহী ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ অ্যাওয়ার্ড তুলে দেন।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর চীফ অপারেটিং অফিসার আল মামুন মাহবুবুল করীম।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইনসেপ্টার মানবসম্পদ বিভাগের সিনিয়র ম্যানেজার এনায়েত হোসেন।

এ বছরই প্রথমবারের মতো শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করা হলো।

‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ প্রাপ্তি প্রসঙ্গে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এর চীফ অপারেটিং অফিসার আল মামুন মাহবুবুল করীম বলেন, ‘ইনসেপ্টা কর্মক্ষেত্রে বরাবরই সবুজায়ন এবং পরিবেশ বান্ধব প্রযুক্তি ও অবকাঠামো নির্মাণে প্রতিশ্রুতিবদ্ধ। এই অ্যাওয়ার্ড আমাদেরকে আরো এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, সাভার এবং ধামরাইতে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের দুটি বড় ওষুধ উৎপাদন ফ্যাসিলিটি রয়েছে। ইনসেপ্টা বিভিন্ন ধরনের ডোসেজ ফর্ম তৈরি করে যার মধ্যে রয়েছে ট্যাবলেট, ক্যাপসুল, ওরাল লিকুইড, অ্যাম্পুলস, শুকনো পাউডার, শিশি, সাসপেনশনের জন্য পাউডার, নাকের স্প্রে, চোখের ড্রপ, ক্রিম, মলম, জেল, প্রিফিলড সিরিঞ্জ, তরল ভর্তি হার্ড জেলাটিন ক্যাপসুল, লাইফিলাইজড ইনজেকশন, হিউম্যান ভ্যাকসিন ইত্যাদি। শুরু থেকেই ইনসেপ্টা চিকিৎসা ক্ষেত্রে প্রযুক্তিগত উন্নয়ন ও অপ্রতুল চাহিদা মেটাতে কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology