আজ, বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সকাল ৬:৪২

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

শ্রীপুরে অধিনায়ক আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুর খামারপাড়ায় নানা আয়োজনে মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনী তথা আকবর বাহিনীর অধিনায়ক এবং শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি আলহাজ্ব আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

জন্মবার্ষিকী পালন উপলক্ষে অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার দুপুরে স্থানীয় এম ওহাব মার্কেট সংলগ্ন মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে  মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোল্লা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শহিদুল ইসলাম মিয়া, বীর মুক্তিযোদ্ধা আহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন মজা, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম রাজা, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক নুরুল আমীন, তারিকুল ইসলাম হিটলার  প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিপন রাফি । অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কুতুবুল্লাহ হোসেন মিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। দোয়া পরিচালনা করেন আবদুল কাদের সিদ্দিকী ।

অধিনায়ক আকবর হোসেন মিয়া ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের শুরুতেই এই অঞ্চলের যুবকদের নিয়ে মুক্তিবাহিনী গঠন করেন এবং মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ঝিনাইদহের গাড়াগন্জ থেকে রাজবাড়ী পর্যন্ত হানাদার মুক্ত রাখেন । তিনি শিক্ষানুরাগী এবং প্রজ্ঞাবান মানুষ হিসেবে উজ্জ্বল দৃষ্ঠান্ত হয়ে আছেন।  স্বাধীনতা পূর্বক কালে তিনি শ্রীপুর সরকারি কলেজ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন। এ ছাড়া খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়, খামারপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খামারপাড়া আলিম মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে তিনি অগ্রণী ভূমিকায় ছিলেন। ইকরা নামে তিনি একটি লাইব্রেরিও প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি ২৪ বছর ৩ নং শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের ২ মে তিনি মৃত্যুবরণ করেন। একাত্তরে তিনি শক্তিশালী মুক্তিবাহিনী গড়ে নিজ শ্রীপুর থানা শত্রু মুক্ত রেখে মুক্তিযুদ্ধের ইতিহাসে এক বিরল দৃষ্ঠান্ত স্থাপন করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology