আজ, বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৩২

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

সবাই ভালো থাকি-আসমা সিদ্দিকা মিলি

মাগুরা প্রতিদিন ডটকম : মানব জীবন বড়ই ক্ষনস্হায়ী। স্বল্প সময়টুকু পার হতে প্রয়োজন একটু মনোবল, ছোট ছোট আশা, ভালবাসা, কিছু ভাল কর্ম, সুস্হ চিন্তা,সবাই ভালো থাকি সাদা মন, সুস্হ শরীর।

আমি ভালবাসতে পারি কি না সে টা অত্যন্ত জরুরী ।

আমার কর্মই আমার প্রতি কারো ভালোবাসা এনে দিবে, এ বিশ্বাস থাকা উচিত।

শুধু মানুষ নয় পশু পাখিকে ভালবাসলেও তো তারা মানুষের সাথে থাকে।

আমি কার প্রতি কতটুকু দায়িত্ব পালন করি নিজেকে প্রশ্ন করা উচিত প্রতিদিন একবার।

না পারলে অক্ষমতার জন্য নিজের কাছে ক্ষমা চাওয়া উচিত। তবে চেষ্টা থাকতে হবে, অপরাধবোধ নয়।

হিংসা, লোভ লালসা, অহংকার, স্বার্থপরতা মনে প্রানে পরিত্যাগ করা উচিত।

শুধু আপন বলতে পরিবার নয়, সাধারন মানুষকে ভালবাসতে হবে নিঃস্বার্থ ভাবে।

তাহলে একাকিত্ব বলে কিছু থাকবে না। প্রত্যেক মানুষের প্রথম সঙ্গী হওয়া উচিত তার সৎ চিন্তা, প্রার্থনা, তারপর কর্ম, কর্তব্য, পরোপকারিতা, ক্ষমা, ভাললাগা, কবিতা, গল্প, গান, প্রিয় মানুষের সান্নিধ্য।

স্বার্থপরতা, লোভ লালসা, হিংসা, ক্ষতি করার মানসিকতা, উচ্চাশা, বিলাসীতা, অপব্যয়, মিথ্যাচারিতা, ছলচাতুরী, আত্মকেন্দ্রিকতা, ক্ষমতার মোহ, সুনামের পেছনে ছোটা এগুলো মূলতঃ মানবিক বোধ ধ্বংস করে না, মানুষকে একটা সময় একা করে দেয়।

আবার ভালো কাজ, ভালো ব্যবহার ভুল যায়গা, ভুল মানুষের সাথে করলে ফলাফল শূন্য হতেই পারে, তা মেনে নেবার জন্য শক্ত মনোবল থাকতে হবে। সব সময় সব কিছু এক মানুষের সামর্থ্যে নাই হতে পারে। ভুল বুঝে নিজের ক্ষতি করা আবেগী বোকামী ছাড়া কিছু নয়।

জীবনে উথ্থান পতন থাকবে, অপ্রাপ্তি থাকবে, লাভ ক্ষতি থাকবে, বঞ্চনা থাকবে, প্রতারণা থাকবে, দুঃখ থাকবে, কষ্ট থাকবে তবুও হতাশ হওয়া যাবে না।

যদি একটি বার বিশ্বাস করি আমাদের একজন নিয়ন্ত্রন কর্তা আছেন, যিনি সব কিছুর মালিক। আমি শুধু পরীক্ষিত হতে এসেছি এ ভবে। অর্থ বিত্ত , স্বপ্ন, ক্ষমতা, যশ , সম্মান, সংসার, সন্তান, আপনজন, ভালবাসা সব তিনি দিতে পারেন। মুহূর্তে কেড়েও নিতে পারেন। ভাগ্য বিধাতা বড়ই সদয় , আমাদের জন্য যা কিছু ভালো হয় তো তিনি তাই করেন। হোক না আমাদের প্রতিক্ষনের বিশ্বাস।

জীবন তো একটাই, সুযোগ একবার। অগনিত দরিদ্র, বঞ্চিত, অসহায়, অসুস্হ, অসুখি মানুষও আর একটু বাঁচার আকুতি নিয়ে সৃষ্টিকর্তার কাছে আরজি জানায়। জীবনপন লড়াই করে। তাদের কথা ভাবলে কষ্ট কমে যায়।

দুর্বল চিত্তের মানুষ দুঃখ বিলাসী হয়। তারা জানে না জীবনে তারা কি চায়। অন্যকে দুঃখের কারন বানিয়ে জীবনের মুক্তি খুঁজে পাগলামী করে। মোটেও তা উচিত নয়। প্রকৃতির বিচার আছে।

সবাই ভালো থাকি , ভালবাসি যে ক’টা দিন আছি।

লেখক : আসমা সিদ্দিকা মিলি, ডেপুটি পুলিশ কমিশনার, ডি এমপি ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology