আজ, মঙ্গলবার | ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:৫৬


সাকিবের আইপিএল নিয়ে মাগুরাতেও আলোচনা সমালোচনা

মাগুরা প্রতিদিন ডটকম : ক্রিকেটার সাকিবের বড় বৈশিষ্ট সব সময়ই আলোচনাতে থাকেন তিনি। সেটি তার পক্ষেই যাক আর বিপক্ষেই হোক। তবে এবারের আলোচনা আইপিএল নিয়ে। আইপিএল নিলামে এবার তার দাম ৩ কোটি ২০ লাখ রুপি। বিশ্বের এক নম্বর অলরাউন্ডারের এই দাম নিয়ে যে আলোচনা তার বাইরে নতুন সমালোচনা শুরু হয়েছে দেশের হয়ে শ্রীলঙ্কা টেস্ট না খেলে আইপিএল খেলায় তার আগ্রহ নিয়ে।

এই আলোচনা এখন যেমন দেশে বিদেশে তেমনি তার নিজ জেলা মাগুরাতেও চলছে। দেশ বাদ দিয়ে বিদেশি লিগে খেলার সিদ্ধান্ত ভালোভাবে নিতে পারেননি বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। আবার ইতিবাচক প্রতিক্রিয়াও জানিয়েছেন অনেকে। পাশাপাশি বিষয়টি নিয়ে সমালোচনার পাত্র হচ্ছে বাংলাদেশের ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থাও।

মাগুরার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শেখ মনসুর।
২০০১ সালে আজকের সাকিব আল হাসান তার অধিনে জেলা দলেও খেলেছেন। তার এক সময়কার অধিনায়ক মনসুর বলেন, সাকিব বাংলাদেশের সবচেয়ে দামি ক্রিকেটার। এটি মাগুরাবাসি হিসেবে আমাদের জন্যে গৌরবের। কিন্তু আইপিএল ছেড়ে দেশের খেলাকে প্রাধান্য দিলে সাধারণ ভক্তরা খুশি হতে পারতো। তার নিজস্ব ভূখণ্ড হচ্ছে বাংলাদেশ। এই দেশ তাকে পৃষ্টপোষকতা দিয়েছে বলেই সে এতবড় খেলোয়াড় হতে পেরেছে। সেক্ষেত্রে অবশ্যই দেশের ক্রিকেটকে তার প্রাধান্য দেয়া উচিত ছিল।

মাগুরায় সাকিবের সমসাময়িক ক্রিকেটার গোরা দত্ত বরং সাকিবকে সমর্থন যুগিয়েছেন।
তিনি বলেন, আইপিএল খেলতে যাওয়ার ঘটনাকে নেতিবাচক দৃষ্টিতে দেখার সুযোগ নেই। ক্লাব ক্রিকেট হলেও এটি এখন বিশ্ব ক্রিকেটের বড় আসর। এই আসরে সাকিবকে অনেক টাকায় কিনে নিতে হচ্ছে। এটা আমাদের দেশের জন্যে গৌরবের। বিশ্বের দামি ক্রিকেটাররাই এখানে খেলার সুযোগ পাবে। তো আইপিএল এর মতো বড় আসরে বাংলাদেশের যত বেশি ক্রিকেটার খেলার সুযোগ পাবে সেটি আমাদের জন্যে অধিক গৌরবের হবে।

মাগুরার ক্রিড়া সংগঠক বারিক আনজাম বার্কি বলেন,-
দেশে সাকিব ছাড়া কি ক্রিকেট হবে না? সে দেশের ক্রিকেটের জন্যে তো করছেই। তার রিক্রিয়েশনের সুযোগও থাকতে হবে। সাকিব আইপিএল খেলতে যাওয়ার কারণেই আরও তার অবর্তমানে একটি কিংবা একাধিক ক্রিকেটারকে খেলানোর সুযোগ দেয়া যাচ্ছে। এটিও মন্দ নয়। শুধু শুধু সমালোচনার জন্যে সমালোচনা করা অর্থহীন।

একই রকম মন্তব্য মাগুরার সাবেক ক্রিকেটার ও ক্রিকেট সংগঠক অধ্যাপক আনিসুর রহমান খোকনের।
তিনি বলেন, আইপিএল খেলার সুযোগ পাওয়াতো চাট্টিখানি কথা নয়। টাকা দিয়ে তাকে কিনে নিচ্ছে তারা। সবাই সেই সুযোগ পাচ্ছেও না। সুতরাং সাকিবকে নিয়ে বলতে হবে কেনো? সে আইপিএল খেলতে চাইতেই পারে। কথা হচ্ছে, বিসিবি’র নির্দিষ্ট কিছু নিয়ম আছে। সাকিব সেই নিয়ম লক্সঘন করছে কিনা সেটি হচ্ছে দেখার বিষয়। যদি নিয়মের বাইরে হয় তাহলে বিসিবি তাকে ছাড়পত্র দিচ্ছে কীভাবে।? আর নিয়মের ব্যত্যয় ঘটলে সেটি বিসিবি’র সমস্যা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology