আজ, সোমবার | ২৭শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | দুপুর ১২:৫৪

ব্রেকিং নিউজ :

সুশাসনের পথেই আমাদের হাটতে হবে-জাসদ সাধারণ সম্পাদক শিরীন আকতার এমপি

মাগুরা প্রতিদিন ডটকম : জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আকতার এমপি বলেছেন, সুশাসন ছাড়া উপায় নেই। সুশাসনের পথেই আমাদের হাটতে হবে। বৈষম্য দূরীকরণের মধ্য দিয়ে সমাজতন্ত্রের অগ্রযাত্রায় আলোর মশাল হাতে সামনে এগিয়ে চলাই আমাদের প্রত্যাশা।

তিনি শনিবার বিকালে মাগুরায় জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে জেলা জাসদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাগুরা শহরের নোমানী ময়দানে জেলা জাসদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি বলেন, জাসদ একটি সমাজতান্ত্রিক দল। দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো একটি দল। হাজারো শহীদের রক্তে গাথা একটি সংগ্রামী দল। ৫০ বছরে আমরা অনেক দেখেছি। অনেক রঙ বেরঙের সরকার দেখেছি। কিন্তু সাধারণ খেটে খাওয়া মানুষের অধিকার নিশ্চিত করবার পথ এখনও অনেক সুদুর পরাহত।

তিনি বলেন, মানুষের অধিকার সুনিশ্চিত করবার লড়াই চলছে। কিন্তু এখন বৈশ্বিক সংকট চলছে। চলছে যুদ্ধ-সংকট। সেই সংকটকে কেন্দ্র করে যড়যন্ত্র করছে একটি বাজার সিণ্ডিকেট। ওই বাজার সিণ্ডিকেটকে গুড়িয়ে দিতে হবে। দূর্নীতিবাজেরা আমাদের খাদ্যে সংকট করছে। জ্বালানী সংকট করছে। আমাদের দেশকে ধ্বংস করার পরিকল্পনা চলছে।

শিরীন আকতার বলেন, গণতন্ত্র আমার সাংবিধানিক অধিকার। গণতন্ত্রের লড়াই চলছে এবং চলবে। গণতন্ত্র আছেই বলে বিএনপি রাজপথে মিছিল সমাবেশ করতে পারছে। কিন্তু গণতন্ত্র তালেবান রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার দেয় না। গণতন্ত্র মানে এই নয় যে, আপনি ১৫ আগস্ট কিংবা ২১ আগস্টের হত্যাকাণ্ড সংগঠিত করবেন। গণতন্ত্র আপনাকে মিছিলের অধিকার দেয় কিন্তু কোনোভাবেই একাত্তরের মুক্তিযুদ্ধকে, জাতীর জনককে অস্বীকার করার অধিকার দেয় না।

তিনি আওয়ামী লীগ সভানেত্রি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলমান সংকট মোকাবেলায় উত্তাল ঢেউয়ের মধ্যে পুনর্জাগরণের কাণ্ডারি হিসেবে উল্লেখ করে ১৪ দল ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদ আলম, মাগুরা জেলা জাসদ সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জাসদ নেতা মাসুদুর রহমান, সাংবাদিক জাহিদ রহমান সহ অন্যান্যরা।

সমাবেশ শেষে সন্ধ্যায় জাসদ নেত্রী শিরীন আকতারের নেতৃত্বে মাগুরা শহরে একটি বিশাল মশাল মিছিল বের করা হয়। এতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত জাসদের নেতা-কর্মীরা অংশ নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology