আজ, সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ১২:২৩

ব্রেকিং নিউজ :
মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা

”অশিক্ষিত মাশরাফি” এবং কিছু শিক্ষিত ডাক্তার ”

ফেসবুক মন্তব্য প্রতিবেদন : কজন ”অশিক্ষিত মাশরাফি” এবং কিছু শিক্ষিত ডাক্তার ” মাশরাফি নামটার সাথে আমরা সকলেই পরিচিত। বাংলাদেশ ওয়ানডে দলের ক্যাপ্টেন এবং বর্তমান সংসদ সদস্য। দলকে এবং দেশকে যতটুকু পেরেছে নিজেকে উজাড় করেই দেয়ার চেষ্টা করেছে সবসময়।

যাই হোক আসল কথায় আসি, সম্প্রতি নড়াইলে এক হাসপাতালে ডাক্তার ডিউটি টাইমে অনুপস্থিত থাকায় ফাইজলামি করেন নামক কথার কারণে রাতারাতি ডাক্তার সমাজে ভিলেন বনে যায় মাশরাফি। তার অপরাধ-কেন সেই ডাক্তারকে ফাইজলামি করার কথা বলা হলো। ভিডিও করে কেনই বা হিরো সাজতে গেল। এমপি হওয়ার পর এই মাশরাফির পাখা গজিয়েছে, আমার ফ্রেন্ডলিস্টের একজন অকথ্য ভাষায় গালাগালি পর্যন্ত করেছে। কারণ ডাক্তারকে ফাজিল বলা যাবে না সে যেই হোক। কথা গুলোর উত্তর দেয়ার আগে কিছু খবরের শিরোণাম তুলে ধরা যাক।

* ডাক্তার কর্তৃক ধর্ষণের প্রমাণ মিলেছে -আজকের সিলেট। *ওসমানী মেডিকেলে রোগীর স্বজনকে ধর্ষণের অভিযোগে ডাক্তার গ্রেফতার – পিবিডি নিউজ, জুন-১৬, ২০১৮ *রোগীর স্বজনকে ধর্ষন – RTV news জুলাই ২০১৮ *ডাক্তারের ভুল অপারেশনে রোগীর মৃত্যু – ইনকিলাব ২০১৮-মার্চ। *চিকিৎসার নামে কি হচ্ছে এখানে? – যুগান্তর *চিকিৎসার নামে গলাকাটা বাণিজ্য – দ্য ডেইলি ইত্তেফাক। আর কথায় কথায় সেবা বন্ধ করে দেওয়ার হুমকি তো আছেই। বাইরের কোম্পানি থেকে টাকা খেয়ে বেশি দামে ঔষধ লিখে দেয়া, একটি পরীক্ষার এর দরকার হলে ১০ টা পরীক্ষা দিয়ে কমিশন খাওয়া সেসবের কথা নাই বললাম।

এসব শুধুমাত্র দেওয়ার একটাই কারন, ডাক্তাররা ফেরেশতা না যে ফাইজলামি করেন বললে মাথায় আকাশ ভেঙ্গে পড়বে। তাদের একজনকে একবার ফাজিল বলার কারণে ভিলেন হলো মাশরাফি। এই মাশরাফি যিনি সংসদ সদস্য হওয়ার আগেই নড়াইল ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন, পণ্যের এড করতে টাকা কম নিয়ে তার পারসেন্টিজ দেয় নড়াইল ফাউন্ডেশনে, অনেক সময় কম টাকা নিয়ে সেই ফাউন্ডেশনের লোককে কাজের সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ করেন, সেই মাশরাফির এলাকার ডাক্তার হয়ে গিয়েছেন যেখানে আবার তিনি একজন এম পি, সেখানে অনুপস্থিত থাকবেন, তার এলাকার মানুষের সেবা করতে গাফিলতি করবেন, আর আপনার বাসায় মাশরাফি মিস্টি নিয়ে যাবে সে কথা ভাবলেন কিভাবে? মাশরাফি অশিক্ষিত? মাশরাফি দেশে একটাই মশাই, কিন্তু দেশে ডাক্তার লাখ খানেক।

আপনাদের কটু কথায় মাশরাফি খেলা বাদ দিয়ে ধর্মঘট করবে না, কারণ তার মাথায় আছে দেশের জন্য খেলতে হবে, আর আপনাদের পান থেকে চুন না খসতেই সেবা বন্ধ। আহা কি দারুন, পরিবহন শ্রমিকের আন্দোলন কপি করেন তাইনা? দেশে প্রতি বছরেই হাজার খানেক ডাক্তারের জন্ম হয়, কিন্তু বছর বছর মাশরাফি জন্ম নেয় কিনা একটু খোজ নিয়ে দেখবেন।

ভিডিও করে মাশরাফির হিরো হওয়ার দরকার নেই, এই মাশরাফি রাস্তায় হেলমেট খুলে দাঁড়ালে এমনিতেই শ’খানেক লোক ভিডিও ক্যামেরা অন করা শুরু করে।

সরকারি ডাক্তার হয়ে বেশিরভাগ টাইম কাটান প্রাইভেট মেডিকেলে কিন্তু আপনাদের কিছু বলা যাবেনা। মাঝে মাঝে হাসপাতালে আপনাদের ব্যাবহার এতোই খারাপ মনে হয় যে চিকিৎসা না নিয়ে এমনি মরে গেলেই ভালো। তবে হ্যা ব্যাতিক্রম আছে, মেডিকেলে আগুন লাগার পর জীবন বাজি রেখে রোগীকে বাঁচানোর মতো ডাক্তার আছে এই দেশে। কম টাকায় চিকিৎসা দেওয়ার ডাক্তার এই দেশে আসে, অনেক বড় বড় কাজ ফেলেও গরিবের কাজ করার মতো ডাক্তার এই দেশে আছে। সকল পেশায় ভালো মন্দ সব ধরনের লোক আছে। তবে কেউ একচেটিয়া ফেরেশতা নয়, যে কাজে অবহেলা করার পরেও ফাইজলামি করেন কিনা জিজ্ঞাসা করলে অশিক্ষিত বলে ধরে নেওয়া হবে। বাহ ডাক্তার সাহেব, অশিক্ষিত বলনেন নাকি নিজেকে সার্টিফিকেট ওয়ালা অশিক্ষিত প্রমাণ করলেন?

(সংগৃহিত)

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology