আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১১:০২

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

মাগুরায় জেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : যথাযথ মর্যাদার সঙ্গে মাগুরায় মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা কর্মসূচি ।

প্রত্যুষে মাগুরা কালেক্টরেট ময়দানে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি সকাল ৭ টায় শহরের নোমানি ময়দানে স্বাধীনতা স্তম্ভে একাত্তরের স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলাম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান প্রথমে ফুল দিয়ে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, যুবদল, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন মাগুরা কালেক্টরেট মসজিদের ইমাম আমিরুল ইসলাম।

দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে বাংলাদেশ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থিরা অংশ নেয়।

আছাদুজ্জামান স্টেডিয়ামে উপস্থিত জেলার মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক ব্যাজ পরিয়ে দেয়ার পাশাপাশি শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এছাড়া হাসপাতাল, জেলখানা, সরকারি শিশু পরিবার এবং সকল এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করা হয় সকল মসজিদ, মন্দির ও গির্জায়।

এছাড়াও দিবসটি উপলক্ষে মাগুরা সরকারি বালক বিদ্যালয় মাঠে প্রিতি ফুটবল ও টি-টুয়েন্টি ক্রিকেট ম্যাচ, সরকারি শিশু পরিবারের মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সৈয়দ আতর আলি গণগ্রন্থাগার প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাগুরার শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলাতেও দিবসটি ‍উপলেক্ষে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology