আজ, রবিবার | ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:২০

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

অধিনায়ক আকবর হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধের স্পর্ধিত অহংকার, মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনীর প্রধান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি অধিনায়ক আকবর হোসেনের অষ্ঠম মৃত্যুবার্ষিকী ২ মে। এই দিনে তিনি যশোরের কুইন্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধিনায়ক আকবর হোসেনকে শ্রদ্ধা, ভালোবাসায় দিনটি স্মরণ করেছে শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদ, অধিনায়ক আকবর হোসেন যুব পরিষদসহ বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার সকালে শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। এদিকে সকালে অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদ অধিনায়ক আকবর হোসেনের স্মরণে দরিদ্রদের মাঝে লুঙ্গি ও নগদ টাকা প্রদান করে। অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা মতিয়ার রহমান দরিদ্রদের মাঝে লুঙি ও নগদ টাকা তুলে দেন।

অধিনায়ক আকবর হোসেন দীর্ঘ রাজনৈতিক জীবনে নেতৃত্বে যেমন ছিলেন এক অনুকরণীয় চরিত্র তেমনি আপাদমস্তক সৎ সজ্জন হিসেবে সাধারণ মানুষের কাছে ছিলেন নমস্য। একইসাথে ছিলেন রুচিশীল, আধুনিক এবং স্বপ্নবাদী অসাম্প্রদায়িক এক মানুষ। বয়সের ভারে ন্যুজ্জ হলেও থেমে থাকতেন না। সবসময় কাজ করতে ভালোবাসতেন। নতুন নতুন স্কুল, কলেজ, মাদ্রাসা করার স্বপ্ন দেখতেন। তরুণদেরও সেইভাবে উদ্বীপ্ত করতেন, অনুপ্রেরেণা দিতেন।

আলোকিত সমাজ নির্মাণের লক্ষ্যেই তিনি এলাকায় একাধিক কিন্ডারগার্টেন স্কুল-কলেজ, লাইব্রেরি প্রতিষ্ঠায় নেতৃত্ব দেন। সততা এবং সত্যবাদীতায় তিনি ছিলেন অনন্য। দলীয় বৃত্তে কখনই বন্দী থাকেন নি। আর তাই সর্বমহলে ছিলেন শ্রদ্ধেয় এক মানুষ। মৃত্যু অব্দি সৎ এবং সততার মহান পুরস্কার নিয়েই তিনি চিরকালের জন্যে বিদায় নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology