আজ, শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৮:৫১

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

অধিনায়ক আকবর হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধের স্পর্ধিত অহংকার, মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনীর প্রধান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি অধিনায়ক আকবর হোসেনের অষ্ঠম মৃত্যুবার্ষিকী ২ মে। এই দিনে তিনি যশোরের কুইন্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধিনায়ক আকবর হোসেনকে শ্রদ্ধা, ভালোবাসায় দিনটি স্মরণ করেছে শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদ, অধিনায়ক আকবর হোসেন যুব পরিষদসহ বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার সকালে শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। এদিকে সকালে অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদ অধিনায়ক আকবর হোসেনের স্মরণে দরিদ্রদের মাঝে লুঙ্গি ও নগদ টাকা প্রদান করে। অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা মতিয়ার রহমান দরিদ্রদের মাঝে লুঙি ও নগদ টাকা তুলে দেন।

অধিনায়ক আকবর হোসেন দীর্ঘ রাজনৈতিক জীবনে নেতৃত্বে যেমন ছিলেন এক অনুকরণীয় চরিত্র তেমনি আপাদমস্তক সৎ সজ্জন হিসেবে সাধারণ মানুষের কাছে ছিলেন নমস্য। একইসাথে ছিলেন রুচিশীল, আধুনিক এবং স্বপ্নবাদী অসাম্প্রদায়িক এক মানুষ। বয়সের ভারে ন্যুজ্জ হলেও থেমে থাকতেন না। সবসময় কাজ করতে ভালোবাসতেন। নতুন নতুন স্কুল, কলেজ, মাদ্রাসা করার স্বপ্ন দেখতেন। তরুণদেরও সেইভাবে উদ্বীপ্ত করতেন, অনুপ্রেরেণা দিতেন।

আলোকিত সমাজ নির্মাণের লক্ষ্যেই তিনি এলাকায় একাধিক কিন্ডারগার্টেন স্কুল-কলেজ, লাইব্রেরি প্রতিষ্ঠায় নেতৃত্ব দেন। সততা এবং সত্যবাদীতায় তিনি ছিলেন অনন্য। দলীয় বৃত্তে কখনই বন্দী থাকেন নি। আর তাই সর্বমহলে ছিলেন শ্রদ্ধেয় এক মানুষ। মৃত্যু অব্দি সৎ এবং সততার মহান পুরস্কার নিয়েই তিনি চিরকালের জন্যে বিদায় নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology