আজ, শনিবার | ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:২৮

ব্রেকিং নিউজ :
শালিখা-মহম্মদপুরে অ্যাড শ্যামল-অ্যাড মান্নান উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শ্রীপুরের বরিশাটে সংগ্রাম ও কাজী তারেক পক্ষীয়দের মধ্যে দিনভর সংঘর্ষ মাগুরার বড়খড়ি গ্রামে কৃষককে কুপিয়ে হত্যা! দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতায় শালিখা মহম্মদপুর উপজেলার নির্বাচন নবীজীকে কটুক্তি: মাগুরার রামচন্দ্রপুর গ্রামে দুটি বাড়িতে আগুন-পুলিশের গুলিতে অর্ধশত আহত মাগুরার এমপি সাকিব আল হাসানের নামে জুয়ার ভূয়া বিজ্ঞাপন মাগুরায় ফিলিস্তিন সংহতি সমাবেশ শ্রীপুরে সমাজসেবা কার্যালয়ের অনুদানের অর্থ বিতরণ মাগুরার শ্রীপুরে দুটি আগ্নেয়াস্ত্রসহ দু’জন আটক সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের অন্তেস্টিক্রিয়া সম্পন্ন

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে যশোর বোর্ডে মাগুরা জেলা সর্ব নিম্নে

মাগুরা প্রতিদিন ডটকম : যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে বোর্ডের ১০ জেলার মধ্যে মাগুরা জেলার অবস্থান সর্বনিম্ন । শীর্ষ স্থানে রয়েছে খুলনা জেলা।

সূত্র মতে, মাগুরা জেলায় এবার পাশের হার মাত্র ৪৯ দশমিক ৪০ ভাগ। আর খুলনা জেলা থেকে ৬৮ দশমিক ৪৫ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়ে বোর্ডের প্রথম স্থান দখলে নিয়েছে। পাসের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর জেলা। এখান থেকে পাস করেছে ৬৩ দশমিক ৯৫ ভাগ শিক্ষার্থী। তৃতীয় অবস্থানে থাকা কুষ্টিয়া জেলার পাসের হার ৬১ দশমিক ৪২ ভাগ। চতুর্থ অবস্থানে আছে সাতক্ষীরা থেকে ৫৯ দশমিক ৯৬ ভাগ ছাত্রছাত্রী পাস করেছে।এরপরই পঞ্চম স্থানে রয়েছে বাগেরহাট জেলা। এ জেলা থেকে পাস করেছে ৫৯ দশমিক ৬৭ ভাগ শিক্ষার্থী। ষষ্ঠস্থানে রয়েছে ঝিনাইদহ জেলা। এ জেলার পাসের হার ৫৭ দশমিক ৯৭ ভাগ। বোর্ডের ৭ম স্থানে রয়েছে চুয়াডাঙ্গা জেলা। তাদের পাসের হার ৫২ দশমিক ৯০। আর ৫২ দশমিক ৬৯ ভাগ পাস করে ৮ম স্থানে রয়েছে মেহেরপুর জেলা। বোর্ডের তালিকায় নবম স্থানে ঠাঁই হয়েছে নড়াইল জেলা। এখান থেকে পাস করেছে ৫২ দশমিক ৫৬ ভাগ ছাত্রছাত্রী।

এবছর যশোর শিক্ষাবোর্ডের এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল অবনমন হয়েছে। এবার পাসের হার ৬০দশমিক ৪০ শতাংশ। ২০১৭ সালে পাস করেছিল ৭০ দশমিক ০২ শতাংশ। ২০১৬ সালে যশোর বোর্ডে পাসের হার ছিল ৮৩ দশমিক ৪২ শতাংশ।

যশোর বোর্ডে এ বছর ২০১৮ সালে ১ লাখ ৯ হাজার ৬৯২ জন এইচএসসি পরীক্ষায় অবতীর্ণ হয়ে উত্তীর্ণ হয়েছে ৬৬ হাজার ২৫৮ জন। পাসের হার ৬০ দশমিক ৪০। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮৯ জন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology