আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:০৮

ব্রেকিং নিউজ :

মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ

মাগুরা প্রতিদিন : অনগ্রসর জনগোষ্ঠীর আর্থিক উন্নয়নে বাংলাদেশ কৃষি ব্যাংক মাগুরা জেলা শাখার পক্ষ থেকে শহরের দরিদ্রপিড়িত সদস্যদের মধ্যে সহজশর্তে ঋণ বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ঋণ বিতরণ করেন বাংলাদেশ কৃষিব্যাংক কুষ্টিয়া বিভাগীয় কার্যালয়ের মহাব্যস্থাপক সঞ্জয় কুমার দত্ত।

বাংলাদেশ কৃষি ব্যাংক, মাগুরা শাখা কার্যালয়ে ঋণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি ব্যাংক মাগুরার মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক শ্রী আকিঞ্চন বিশ্বাস, বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মোহাম্মদ মিনহাজ উদ্দিন, মাগুরা শাখা ব্যবস্থাপক শ্রী রতন কুমার সরকার, মাগুরা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. রাশেদ মাহমুদ শাহীন, জাতীয় মহিলা পরিষদ নেত্রী লিপিকা দত্ত।

মাগুরা শহরের ঋষিপাড়ায় বাঁশ, বেতের ডাল-কুলা জাতীয় হস্তশিল্পের কাজের সঙ্গে জড়িত পরিবারের সদস্য শ্রীমতি রানী, কল্যাণী, দেবী রাণী এবং রিবা রাণী দাসের মধ্যে সহজ শর্তে মাথাপিছু ৩০ হাজার টাকা করে ঋণ প্রদান করা হয়।

মাগুরা শহরের উল্লেখিত ঋণ গ্রহিতারা দীর্ঘদিন ধরে বংশপরম্পরায় চলে আসা এই পেশার সঙ্গে জড়িত থাকলেও আর্থিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হননি। উপরোন্ত বিভিন্ন এনজিও থেকে ঋণ গ্রহণ করে সাপ্তাহিক কিস্তির চক্রে পড়ে সহজ সরল জীবনকে তারা আরো জটিল ও কঠিন করে তুলেছেন। অনগ্রসর এবং পিছিয়ে পড়া সেইসব জনগোষ্ঠীর আর্থিক উন্নয়নে বাংলাদেশ কৃষিব্যাংক বিশেষ উদ্যোগের অংশ হিসেবে এই ঋণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে ব্যাংক সূত্রে জানা গেছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology