আজ, শুক্রবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | রাত ৯:৩৬

ব্রেকিং নিউজ :
মাগুরার শতখালি মাইক্রোবাস-মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ যুবক নিহত শ্রীপুরে দুর্গাপূজা উপলক্ষে সরকারি অনুদানের নগদ অর্থ বিতরণ মাগুরা শহরের পারনান্দুয়ালী থেকে ইয়াবাসহ মাদক কারবারি আটক মাগুরায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের নানা কর্মসূচি সাবেক এসপি বাবুল আকতারের বাবা ও ছোট ভাইসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের মাগুরা জেলা পরিষদ নির্বাচনে ৭ সদস্য প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার মাগুরা গ্রুপের সকল পত্রিকা বন্ধে উদ্বেগ প্রকাশ মাগুরার মামলায় ৭ লণ্ডনপ্রবাসী গ্রেফতার বিশ্বব্যাপী বিজ্ঞানের আলো ছড়াচ্ছেন মাগুরার হুসাইন নারী খেলোয়াড়দের যোগ্য সম্মানী দেওয়া হোক

মাগুরার নাকোলে আন্তর্জাতিক দ্রুত রেটিং দাবা টুর্নামেন্ট

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় নাকোল দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় “মির্জা নুরুল হোসেন মেমোরিয়াল ইন্টারন্যাশনাল র‌্যাপিড রেটিং চেস টুর্নামেন্ট-২০২২” অনুষ্ঠিত হয়েছে।

মাগুরার নাকোল সম্মলনী ডিগ্রী কলেজের সহযোগিতায় এবং জাতীয় ও আন্তর্জাতিক অনলাইন  দাবা সংস্থার আয়োজনে শুক্রবার এ টুর্নামেন্টে বাংলাদেশের ১৯ জেলার ফিদে মাস্টারর্স, আন্তর্জাতিক মাস্টারর্স, রেটেড এবং নন-রেটেড ৯৬ দাবা মাস্টারের পাশাপাশি ভারতীয় দাবারুরাও অংশ নেন।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ফিদে মাস্টার সুব্রতো বিশ্বাস। প্রথম রানার আপ হয়েছেন ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন এবং দ্বিতীয় রানার আপ ক্যান্ডিডেট মাস্টার  জাবেদ আল আজাদ।

ক্যাটাগরিতে  চ্যাম্পিয়ন হন  মির্জা নাহিদ হোসেন। সেরা ওমেন  চ্যাম্পিয়ন তমা ঘোষ। সেরা স্থানীয় চ্যাম্পিয়ন মির্জা জাহিদ হোসেন। সেরা অনূর্ধ্ব ১৬  চ্যাম্পিয়ন হলেন সৌরদীপ দত্ত। টুর্নামেন্টে মোট বিজয়ীর সংখ্যা ২৩  জন।

সকালে নাকোল কলেজ প্রাঙ্গণে আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ খান ফজলুর রহমান।

টুর্নামেন্ট শেষে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন নাকোল আর সি বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এস.এম.রফিকুল আলা।

টুর্নামেন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর সহকারী অধ্যাপক মির্জা নাহিদ হোসেন বলেন, “দাবা একটি একাগ্রতার খেলা। খেলা থেকে মনোযোগ সরিয়ে নিলে যে ম্যাচটি জেতা যাচ্ছে সেটিও হারতে পারে। একজন দক্ষ দাবা খেলোয়াড় ছোট ভুলের কারণে হেরে যেতে পারে।

নিয়মিত বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করলে সমাজ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিংয়ের মতো সামাজিক অপরাধ দূর হবে। দক্ষতা ও বুদ্ধিমত্তার এই খেলা সম্পর্কে যথেষ্ট বোঝাপড়া থাকলে ভবিষ্যতে দেশ পরিচালনা করা সম্ভব বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology