আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:০৭

ব্রেকিং নিউজ :

মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

মাগুরা প্রতিদিন : ৮ মে প্রথম দফায় অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। মঙ্গলবার কেন্দ্রে কেন্দ্রে ভোট সরঞ্জাম পৌঁছে দেওয়ার মধ্য দিয়ে এ নির্বাচনের সকল ধরণের প্রস্তুতির আরো একটি ধাপ পেরিয়ে গেলো নির্বাচন অফিস।

প্রথম দফায় মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। মাগুরা সদর উপজেলায় ৩ লক্ষ ২৩ হাজার ৫০৬ জন ভোটারের জন্যে ১২০টি এবং শ্রীপুর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৬৫২ জন ভোটারের জন্যে ৫৭টি ভোটকেন্দ্র প্রস্তুত করে ভোট বাক্সসহ আনুষাঙ্গিক সরঞ্জমাদী পৌঁছে দেয়া হয়েছে। ব্যালট পেপার পৌঁছানো হবে ভোটের আগে। ৮ মে বুধবার সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

মাগুরা সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদের বৈধ মোট ৫ প্রার্থী হচ্ছেন মোঃ রানা আমির ওসমান, মোঃ রেজাউল ইসলাম, মোঃ জাহাঙ্গীর হোসেন, মীর আবদুল কুদ্দুস এবং উত্তম কুমার বিশ্বাস। তবে মোঃ জাহাঙ্গীর হোসেন ইতোমধ্যেই মটর সাইকেল প্রতীকের প্রার্থী রানা আমির ওসমানকে সমর্থন দিয়ে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন। পাশাপাশি রানা আমির ওসমানের প্রতীক মটর সাইকেলকে বিজয়ী করতে জাহাঙ্গীর হোসেনকে নির্বাচনী কর্মকাণ্ডে অংশ নিতে দেখা গেছে।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাহারুল ইসলাম, আপেল মাহমুদ এবং সুমন কুমার ঘোষ।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, মোসা: সোনিয়া সুলতানা, রুখসানা ইয়াসমিন নাজু, মিনতী রানী দত্ত ও শারমিন আক্তার রোজী।

এদিকে শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে শরিয়াতউল্লাহ হোসেন মিয়া রাজন, এম এম মোতাসিম বিল্লাহ, মিয়া মাহমুদুল গণি শাহিন এবং খোন্দকার আসরার এলাহী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলার ৫ ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন বাবুল রেজা, প্রান্ত কুমার চাকী, কাজী জালাল উদ্দিন, মো: আলীনুর রহমান এবং খাইরুল আলম। অন্যদিকে প্রতিদ্বন্দ্বিতা ৩ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন নারগিস সুলতানা, জোয়ারদার স্বর্ণালী ও কৃষ্ণা রাণী দাস।

মাগুরা পুলিশের ডিআই-১ মোহা: আজিজুর রহমান জানান, মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নির্বাচনে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সকল প্রস্তুতি সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। এ নির্বাচনে ২টি উপজেলায় ৮ শতাধিক পুলিশ, ২ হাজার ২৬ জন আনসার, ৬ প্লাটুন বিজিবি, ৩২ জন র‌্যাব সদস্য, ৩০ জন ব্যাটালিয়ন আনসার, ২৫ জন ব্যাটালিয়ন পুলিশ নিযুক্ত থাকবে। এছাড়া ভ্রামামান আদালতের নেতৃত্বে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology