আজ, শুক্রবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | রাত ৯:০৩

ব্রেকিং নিউজ :
মাগুরার শতখালি মাইক্রোবাস-মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ যুবক নিহত শ্রীপুরে দুর্গাপূজা উপলক্ষে সরকারি অনুদানের নগদ অর্থ বিতরণ মাগুরা শহরের পারনান্দুয়ালী থেকে ইয়াবাসহ মাদক কারবারি আটক মাগুরায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের নানা কর্মসূচি সাবেক এসপি বাবুল আকতারের বাবা ও ছোট ভাইসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের মাগুরা জেলা পরিষদ নির্বাচনে ৭ সদস্য প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার মাগুরা গ্রুপের সকল পত্রিকা বন্ধে উদ্বেগ প্রকাশ মাগুরার মামলায় ৭ লণ্ডনপ্রবাসী গ্রেফতার বিশ্বব্যাপী বিজ্ঞানের আলো ছড়াচ্ছেন মাগুরার হুসাইন নারী খেলোয়াড়দের যোগ্য সম্মানী দেওয়া হোক

সুপ্রীম কোর্টের আইনজীবী হলেন শ্রীপুরের শাহরীন তিলোত্তমা

নিজস্ব প্রতিবেদক:  শ্রীপুরের কৃতিসন্তান তরুণ আইনজীবী শাহরীন তিলোত্তমা সম্প্রতি বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে নিযুক্ত হয়েছেন। তার বাড়ি শ্রীপুর উপজেলার হরিন্দী গ্রামে। তার এ সাফল্যে পরিবার পরিজনের পাশাপাশি মাগুরা-শ্রীপুরের আইনজীবী এবং সাধারণ মানুষ অভিনন্দন জানিয়েছেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

অ্যাডভোকেট শাহরীন বিগত দশ বছরের বেশি সময় ধরে আইন পেশার সাথে যুক্ত আছেন। পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় সাফল্যের সাথে বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন। কমনওয়েল্থ সেক্রেটারিয়েট, জাতিসংঘ উন্নয়ন সংস্থা ইউএনডিপিতে তিনি সাফল্যের সাথে কাজ করছেন।

ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম মাস্টার্স করার সময় থেকেই শাহরীন কমনওয়েল্থ ইয়ুথ এ্যম্বাসেডর হিসেবে দীর্ঘ চার বছর সম্মানের সাথে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান অ্যাডভোকেট শাহরীন তিলোত্তমা। পিতা সৈয়দ ইমাম আহমেদ ওয়ালিউল মওলা কর কর্মকর্তা ছিলেন। মা ফৌজিয়া জেসমিন, গৃহিনী। দাদা সৈয়দ ইমাম জাফর ছিলেন ব্যবসায়ী এবং সমাজ সেবক।

নানা আব্দুল হামিদ মিয়া সরকারি চাকরি করতেন। তার সূত্র ধরেই শাহরীন এর মামা-খালারা সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব পালন করছেন। তার দু’জন যমজ খালা আয়েশা সিদ্দিকা শেলী, অতিরিক্ত কর কমিশনার এবং আসমা সিদ্দিকা মিলি, ডেপুটি পুলিশ কমিশনার হিসেবে কর্মরত আছেন। একাদশ বিসিএস প্রশাসনের কর্মকর্তা খালা আইরিন পারভিন বাঁধন ছিলেন শাহরীনের আদর্শ। তিনি ডেপুটি সেক্রেটারি হিসেবে কর্মরত থাকা অবস্হায় প্রয়াত হন। শাহরীনের বড় মামা সাইফুল ইসলাম পারভেজ অতিরিক্ত কর কমিশনার ছিলেন। তিনিও প্রয়াত হয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology