আজ, শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:২৭

ব্রেকিং নিউজ :
স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা! শায়লা রহমান সেতুর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে জাসদের মানববন্ধন সমাবেশে মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগে মামলা-মানববন্ধন ইদ কার্ড ফেরাতে মাগুরায় “পরিবর্তন আমরাই” শ্রীপুরে ডোবা থেকে নব জাতকের মরদেহ উদ্ধার মাগুরায় ডাক্তার দম্পত্তির অস্ত্রপচারে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুর অভিযোগ

ডায়াবেটিস চিকিৎসায় ইনসেপ্টার যুগান্তকারী সংযোজন লিনাট্যাব-ই

মাগুরা প্রতিদিন ডটকম : সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানি ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ডায়াবেটিক রোগীদের জন্য নিয়ে এসেছে এক নতুন আশার আলো।

লিনাট্যাব-ই নামের এই ওষুধটি হচ্ছে বর্তমান সময়ে ডায়াবেটিক নিয়ন্ত্রণের সবচেয়ে আধুনিক এবং নিরাপদ ওষুধ লিনাগ্লিপটিন ও এম্পাগ্লিফ্লোজিন এর কম্বিনেশন। বিশ^জুড়ে ওষুধটি ডায়াবেটিস ও হ্নদরোগের সমস্যাজনিত রোগীর চিকিৎসার ক্ষেত্রে একটি নিরাপদ ও যুগান্তকারী ওষুধ হিসেবে বহুল ব্যবহৃত হচ্ছে। কারণ এটি ব্যবহার করার ফলে হঠাৎ করে রক্তে গ্লুকোজের মাত্রা কমে যাওয়ার সম্ভাবনা নেই যা ডায়াবেটিস চিকিৎসার ক্ষেত্রে প্রধান অন্তরায় বলে বিবেচনা করা হয়।

সর্বসাধারণের ব্যবহার উপযোগী করতে এই ওষুধটি ইনসেপ্টা খুবই সুলভমূল্যে বাজারজাত করছে। এর দুটি মাত্রা লিনাট্যাব-ই ৫/১০ এবং লিনাট্যাব-ই ৫/২৫ এর প্রতিটি ট্যাবলে-র দাম হচ্ছে যথাক্রমে ৩০ টাকা ও ৪০ টাকা।

শনিবার জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান এর উপস্থিতিতে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সাইন্স (বিআইএইচএস)-এ এই ওষুধটির মোড়ক উন্মোচন করা হয় বলে জানিয়েছেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মিডিয়া কনসালটেন্ট জাহিদ রহমান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology