আজ, সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:৫৫

ব্রেকিং নিউজ :
উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী

দ্বারিয়াপুর দরবার শরীফের পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুমের ইন্তেকাল

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা শ্রীপুরের দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক আল্লামা শাহ সূফী আলহাজ্ব আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম (৭৫) মঙ্গলবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজেউন।

অধ্যাপক আল্লামা শাহ সূফী আলহাজ্ব আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে এবং এক মেয়েসহ বহু মুরিদান ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দ্বারিয়াপুর দরবার শরীফের মরহুম পীর মাওলানা শাহসূফি তোয়াজউদ্দিন আহমেদ (রঃ) এর বড় ছেলে এবং সাংবাদিক ও বিশিষ্ট ছড়াকার আবু সালেহ’র বড় ভাই।

আলহাজ্ব আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম শ্রীপুর ডিগ্রি কলেজে শিক্ষকতা দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহ্রাওয়াদী কলেজে শিক্ষক হিসেবে নিযুক্ত হন। সর্বশেষ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন।

দেশের বিভিন্ন গণমাধ্যমে ইসলামী চিন্তাবিদ হিসেবে আলোচনায় অংশগ্রহণ করতেন তিনি। ইলমে তাসাউফের উপরে তাঁর রচিত একাধিক গ্রন্থ রয়েছে।
বুধবার জোহর নামাজ শেষে দারিয়াপুর দরবার শরীফে তাঁর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে তার ঘনিষ্টজনেরা জানিয়েছেন।

তাঁর মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জাসদের কেন্দ্রীয় সদস্য জাহিদ আলম, মুক্তিযুদ্ধের গবেষক সাংবাদিক জাহিদ রহমান, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology