আজ, শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ১০:৫১

ব্রেকিং নিউজ :
বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান মাগুরা সদরে উপজেলা চেয়ারম্যান পদে ৭ শ্রীপুরে ৪ প্রার্থীর মনোনয়ন জমা বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিক কাজী ফয়জুর রহমানের ইন্তেকাল মাগুরার শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা!

বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নতুন অধিনায়ক শান্ত

মাগুরা প্রতিদিন : বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ক্রিকেট পরিচালনা বিভাগ।

চোটের কারণে বিশ্বকাপের শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এরপর শেষ ম্যাচের অধিনায়কের দায়িত্ব বর্তায় ব্যাটার নাজমুল হাসান শান্তর ওপর। সাকিব অসুস্থ থাকায় ধারণা করা হয়েছিল টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন লিটন দাস। কিন্তু তিনি সিরিজ থেকে ছুটি চাওয়ায় নতুন অধিনায়কের খোঁজে নামে বিসিবি।

অবশেষে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ সম্মেলনে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেন।

১৯৯৮ সালের ২৫ আগস্ট জন্ম রাজশাহী জেলার সন্তান নাজমুল হক শান্ত বা-হাতি ব্যাটসম্যান এবং ডান-হাতি ফাস্ট বোলার। ২০১৫ সালের ডিসেম্বরে তিনি ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের হিসেবে নির্বাচিত হন।

লিটন না থাকায় নাজমুল শান্তকে অধিনায়ক করার কথা জানিয়ে জালাল ইউনুস বলেন, সামনের দুটি টেস্টে শান্ত (নাজমুল) অধিনায়ক।

এর আগে বিশ্বকাপ চলাকালীন দুই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে শান্তর। তবে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন এবারই প্রথম। তাছাড়া বয়সভিত্তিক দলকেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে বাঁহাতি এই ব্যাটারের।

অন্যদিকে লিটনের ছুটির বিষয়ে জালাল ইউনুস বলেন, লিটন দুই মাসের জন্য ছুটি চেয়েছে। আমরা এক মাসের ছুটি দিয়েছি। সামনের দুটি টেস্ট সে খেলবে না। সে পরিবারকে সময় দিতে চাচ্ছে। আমরা প্রথম টেস্টটা খেলতে বলেছিলাম। কিন্তু সে বারবার ছুটির জন্য বলছিল। তাই ছুটি দিয়েছি।

ঘরের মাঠে দুই টেস্টের পর পরই নিউজিল্যান্ডে গিয়ে সীমিত সংস্করণের সিরিজ খেলবে বাংলাদেশ। সেখানে লিটন থাকবে কিনা এমন প্রশ্নে জালাল ইউনুস, সেটা আলাপ করিনি। জানতে হবে তার কাছ থেকে। কোনও খেলোয়াড় যদি নিজ থেকে বলে খেলতে চাই না। তাকে আপনি কিন্তু জাতীয় দলে খেলাতে পারবেন না। জাতীয় দলে খেলতে হলে কিন্তু পেশাদারিত্বটা তার হৃদয় থেকে আসতে হবে। যদি কেউ বলে যে খেলব না, তাকে আপনি জোর করে খেলাতে পারব না।

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে সাকিব না থাকায় টেস্টে নেতৃত্বে অভিষেক হয়েছিল লিটনের।

এদিকে সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলার কথা ৬ ডিসেম্বর। এই সিরিজে সাকিবকে পাওয়া যাবে কী না সেটা এখনো নিশ্চিত না। যদি না পাওয়া যায় সেক্ষেত্রে ওয়ানডেতে নেতৃত্বের ভারও নিতে হতে পারে শান্তকে। আর টি-টোয়েন্টি সিরিজের জন্য খুঁজতে হবে নতুন অধিনায়ক। তবে সাকিবের বিষয়ে ২৮ নভেম্বরের পর সবকিছু নিশ্চিত হওয়া যাবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর, সিলেটে। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকায়, শুরু ৬ ডিসেম্বর।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology